Barta24

শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬

English

ঘূর্ণিঝড় ফোনির প্রভাব

কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে লঞ্চ-স্পিডবোট চলাচল বন্ধ

কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে লঞ্চ-স্পিডবোট চলাচল বন্ধ
কাঁঠালবাড়ী লঞ্চ ঘাট, ছবি: সংগৃহীত
ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
গোপালগঞ্জ
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ফণী’র কারণে দেশের ব্যস্ততম কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে বন্ধ রাখা হয়েছে লঞ্চ ও স্পিডবোট চলাচল। বৃহস্পতিবার (২ মে) দুপুর থেকে সব লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছে।

তবে নদীর অবস্থা এখন খুব একটা অশান্ত নয়। আগাম নিরাপত্তার জন্য লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ রাখা হয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিসি) কাঁঠালবাড়ী লঞ্চ ঘাটের টার্মিনাল ইনচার্জ আক্তার হোসেন জানান, সকাল থেকে নৌরুটের সব লঞ্চ ও স্পিডবোট চলাচল স্বাভাবিক ছিল। কিন্তু নিরাপত্তার জন্য দুপুর সাড়ে ১২টা থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

আপনার মতামত লিখুন :

যুবলীগ নেতা হত্যার প্রতিবাদে টেকনাফ-কক্সবাজার সড়কে অবরোধ

যুবলীগ নেতা হত্যার প্রতিবাদে টেকনাফ-কক্সবাজার সড়কে অবরোধ
টেকনাফ-কক্সবাজার সড়ক অবরোধ, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

টেকনাফে রোহিঙ্গা ডাকাতের গুলিতে যুবলীগ নেতা ওমর ফারুক হত্যার প্রতিবাদে টেকনাফ-কক্সবাজার মহাসড়ক অবরোধ করে রেখেছে দলের নেতাকর্মী ও এলাকাবাসীরা।

শুক্রবার (২৩ আগস্ট) বেলা ১১টা থেকে এ সড়কের জাদিমোরা অংশে অবরোধ করে। এ সময় হত্যার বিচার চেয়ে সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে এলাকাবাসী। এ রিপোর্ট (দুপুর একটা) লেখা পর্যন্ত অবরোধ ও বিক্ষোভ অব্যাহত রয়েছে।

ঘটনাস্থলে পৌঁছেছে টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশের নেতৃত্বে পুলিশের একটি দল। তারা বিক্ষোভকারীদের বোঝানোর চেষ্টা করছেন।

যুবলীগ নেতা হত্যার প্রতিবাদে টেকনাফ-কক্সবাজার সড়কে অবরোধ

এর আগে, বৃহস্পতিবার (২২ আগস্ট) রাত পৌনে ১১টার দিকে জাদিমোরা এলাকায় নিজ বাড়ির সামনে থেকে তুলে নিয়ে গুলি করে হত্যা করা হয় যুবলীগ নেতা ওমর ফারুককে।

নিহত ওমর ফারুক উপজেলার হ্নীলা ইউপি’র জাদিমোরা এলাকার মোনাফ কোম্পানির ছেলে। হ্নীলা ইউনিয়নের ৯নং ওয়ার্ড যুবলীগের সভাপতি।

যুবলীগ নেতা হত্যার প্রতিবাদে টেকনাফ-কক্সবাজার সড়কে অবরোধ

নিহতের পরিবারের দাবি, রোহিঙ্গা ডাকাত সর্দার সেলিমের নেতৃত্বে একদল অস্ত্রধারী ওমর ফারুককে নিজ বাড়ির সামনে থেকে তুলে নিয়ে পাহাড়ের পাশে গুলি করে হত্যা করে। খবর পেয়ে নিহতের ভাই আমির হামজা ও উসমানসহ স্বজনরা লাশ আনতে গেলে ডাকাত দল লাশ আনতে বাধা দেয়।

আরও পড়ুন: রোহিঙ্গা ডাকাতের গুলিতে যুবলীগ নেতা নিহত

টাঙ্গাইলে শ্রীকৃ‌ষ্ণের জন্মাষ্টমীর শোভাযাত্রা অনু‌ষ্ঠিত

টাঙ্গাইলে শ্রীকৃ‌ষ্ণের জন্মাষ্টমীর শোভাযাত্রা অনু‌ষ্ঠিত
টাঙ্গাইলের জন্মাষ্টমীর শোভাযাত্রা, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

সকল জীবের মঙ্গল কামনায় টাঙ্গাইলের ভুঞাপু‌রে শ্রীকৃ‌ষ্ণের জন্মাষ্টমী পা‌লিত হ‌য়ে‌ছে। এই উপল‌ক্ষে শুক্রবার (২৩ আগস্ট) এক‌টি বর্ণাঢ্য শোভ‌াযাত্রা বের করা হয়।

শোভাযাত্রা‌টি ভুঞাপুর কেন্দ্রীয় নাটম‌ন্দির থে‌কে শুরু হ‌য়ে উপ‌জেলা পরিষদ হ‌য়ে পুনরায় নাটম‌ন্দি‌রে গি‌য়ে শেষ হয়।

এ‌তে উপস্থিত ছি‌লেন- উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ, ভুঞাপুর পৌর‌ মেয়র মাসুদুল হক মাসু‌দ, থানা অফিসার ইনচার্জ রা‌শিদুল ইসলাম, উপ‌জেলা পূজা উদযাপন প‌রিষ‌দের সভাপ‌তি স্মরণ দত্ত, ভুঞাপুর প্রেসক্লা‌বের সভ‌াপ‌তি আসাদুল ইসলাম বাবুল, উপ‌জেলা জাতীয় হিন্দু মহা‌জো‌টের সভাপ‌তি সু‌বোধ দত্ত, ফলদা শ‌রিফু‌ন্নেছা বা‌লিকা উচ্চ বিদ্যাল‌য়ের প্রধান শিক্ষক স‌ন্তোষ কুমার দত্ত, উপ‌জেলা সাংস্কৃতিক জো‌টের সভাপ‌তি নি‌খিল চন্দ্র বসাক, এসআই টিটু চৌধুরী, মো. ‌লিটন ও হা‌নিফা, নাটম‌ন্দির ক‌মি‌টির সভাপ‌তি সুভাষ তরুণী দাস, কোষাধ্যক্ষ নিরাঞ্জন ঘোষ নিরু, কা‌লীম‌ন্দির ক‌মি‌টির সম্পাদক মা‌নিক তরুণী দাস প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র