Alexa

ফণী: পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের নির্মাণকাজ বন্ধ

ফণী: পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের নির্মাণকাজ বন্ধ

ছবি: বার্তা২৪

ঘূর্ণিঝড় ফণীর কারণে পটুয়াখালীর কলাপাড়ায় নির্মাণাধীন পায়রার ১৩২০ মেগাওয়াট তাপবিদ্যুৎ কেন্দ্রের নির্মাণ কাজ সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে।

শুক্রবার (৩ মে) দুপুরের পর থেকে প্ল্যান্টের সকল বিভাগের কাজ বন্ধ করা হয়। পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী জায়েদ ইকবাল খান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ঝুঁকির বিষয়টি মাথায় রেখে ইতোমধ্যে দু’টি জেটি থেকে সকল ধরনের জাহাজ নিরাপদ স্থানে সরিয়ে রাখা হয়েছে। পাশাপাশি উঁচু ভবন থেকে থেকে ভারী যন্ত্রপাতি নামিয়ে আনা হয়েছে। দুপুরের পর দেশি-বিদেশি কোনো শ্রমিক আর কাজ করছে না। এছাড়া তাপবিদ্যুৎ কেন্দ্রে কাজ করা শ্রমিকদের নিরাপদ স্থানে থাকার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে দেশি-বিদেশি প্রায় ১০ হাজার শ্রমিক কাজ করছে।

এদিকে দুপুরের পর থেকে কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগরে উত্তাল ঢেউয়ের পাশাপাশি ঝড়ো বাতাস এবং গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়েছে। এছাড়া পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলা বাঁধ ভেঙে দুটি গ্রাম প্লাবিত হওয়ার খবর পাওয়া গেছে। পাশাপাশি কলাপাড়া উপজেলার নিজামপুর ও খাজুরা এলাকার ভাঙা বেড়িবাঁধ সংস্কারে পানি উন্নয়ন বোর্ড কাজ শুরু করেছে।

আপনার মতামত লিখুন :