Alexa

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে প্রাথমিক শিক্ষা কর্মকর্তার মামলা

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে প্রাথমিক শিক্ষা কর্মকর্তার মামলা

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শফিকুল ইসলাম ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শহীদুল ইসলাম অন্তর, ছবি: সংগৃহীত

ময়মনসিংহের গৌরীপুর উপজেলায় শহীদুল ইসলাম অন্তর নামে এক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা করেছেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শফিকুল ইসলাম। সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরি কাম নৈশ প্রহরী নিয়োগের জন্য ঘুষ হিসাবে দেয়া টাকা ফেরত চাওয়ায় তিনি এ মামলা করেছেন বলে দাবি করেছেন ওই ইউপি চেয়ারম্যান।

শহিদুল ইসলাম অন্তর উপজেলার অচিন্তপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

বৃহস্পতিবার রাতে ওই শিক্ষা কর্মকর্তা বাদী হয়ে গৌরীপুর থানায় চেয়ারম্যানের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন। তবে চাঁদবাজির অভিযোগ অস্বীকার করেছেন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অন্তর।

স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দুপরে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা পৌর শহরের উত্তরবাজার এলাকায় একটি হোটেলে দুপুরের খাবার খেতে যান। এসময় ওই হোটেলে খাবার খেতে আসেন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অন্তর। শিক্ষা কর্মকর্তাকে দেখে তিনি বলেন স্যার কয়েকবার তারিখ করেও আমার পাওনা টাকাটা তো দিলেন না। টাকা আপনাকে ফেরত দিতেই হবে। আজকেই একটি তারিখ করেন। একপর্যায়ে দুজনের মধ্যে বাকবিতণ্ডা ও হাতাহাতির ঘটনা ঘটে।

খবর পেয়ে উপজেলা চেয়ারম্যান মোফাজ্জল হোসেন খান ঘটনাস্থলে  এসে পরিস্থিতি শান্ত করেন। 

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শফিকুল ইসলাম বলেন, আমি যদি নিয়োগের জন্য টাকা নিয়ে থাকি তাহলে চেয়ারম্যান অন্তর প্রমাণ দেখাক। মূলত মিথ্যা একটি অভিযোগ চাপিয়ে দিয়ে চেয়ারম্যান আমার কাছ থেকে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে আসছিলেন। বৃহস্পতিবার হোটেলে খাওয়ার সময় চেয়ারম্যান চাঁদা চাইলে ঝামেলা হয়। পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে পরামর্শ করে মামলা দিতে বাধ্য হই।

এদিকে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শহীদুল ইসলাম অন্তরের দাবি, একজন চাকরি প্রার্থীর নিয়োগের জন্য সুপারিশ করলে শিক্ষা কর্মকর্তা আমার কাছ থেকে ৫ লাখ টাকা নেয়। উপজেলা প্রশাসনের কার্যালয়ের সিসি ক্যামেরার ভিডিও ফুটেজে ওই টাকা নেয়ার দৃশ্য সংরক্ষণ থাকতে পারে। বৃহস্পতিবার হোটেলে খাবার খাওয়ার সময় টাকা চাইলে শিক্ষা কর্মকর্তা আমাকে হুমকি দেয়। পরে ঘটনা ভিন্ন দিকে প্রবাহিত করতে মামলা দায়ের করেন।

শুক্রবার বিকেলে গৌরীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন বলেন, শিক্ষা কর্মকর্তা শফিকুল ইসলাম বাদী হয়ে বৃহস্পতিবার ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা করেছেন। পুলিশ মামলাটি তদন্ত করেছে। 

আপনার মতামত লিখুন :