Alexa

সোনাগাজীতে অর্ধশতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত

সোনাগাজীতে অর্ধশতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত

ফেনীতে আশ্রয়কেন্দ্রে অবস্থানে নিয়েছেন চরাঞ্চলের লোকেরা। গবাদিপশুও আনা হয়েছে আশ্রয়ণকেন্দ্রে, ছবি: বার্তা২৪.কম

ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে সৃষ্ট ঝড়ে ফেনীর সোনাগাজীতে অর্ধশতাধিক বাড়িঘর বিধ্বস্ত হয়েছে। জেলার চরদরবেশ ইউনিয়নে বসতঘর ভেঙে চাপা পড়ে বেশ কয়েকজন আহত হয়েছেন।

শুক্রবার গভীর রাতে ও শনিবার সকালে উপজেলার বিভিন্ন স্থানে ফণীর প্রভাবে সৃষ্ট ঝড়ে এসব ঘরবাড়ি বিধ্বস্ত হয়। প্রায় ৪০ নটিকেল মাইল গতির বাতাসের সঙ্গে রয়েছে তুমুল বৃষ্টি।

স্থানীয়রা জানায়,  শনিবার সকালে পুরো উপজেলায় বিশেষ করে চরছান্দিয়া ও চরদরবেশ ইউপির চরাঞ্চল ও নদী উপকূলে বৃষ্টি ও তীব্র বাতাস শুরু হয়। এতে বিধ্বস্ত হয় উপজেলার অর্ধশতাধিক কাঁচা ঘরবাড়ি।

চরদরবেশ ইউনিয়নের চেয়ারম্যান নুর ইসলাম ভুট্টু জানিয়েছেন, শুধু তার ইউনিয়নের বিভিন্ন স্থানে অর্ধশতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। এখন পযন্ত সোনাগাজীতে ঝড়ো হাওয়া ও ব্যাপক বৃষ্টি হচ্ছে। শনিবার সকাল থেকে সোনাগাজীতে বিদ্যুত সংযোগ বন্ধ রয়েছে।

সোনাগাজী পল্লী বিদ্যুৎ ডিজিএম আবু সাইদ জানান, বাতাসের প্রচণ্ড গতিবেগ থাকায় উপজেলার বিভিন্ন স্থানে বিদ্যুতের সঞ্চালন লাইন ভেঙে পড়েছে। শনিবার সকাল ৬টা থেকে সমগ্র উপজেলায় বৈদ্যতিক সংযোগ বন্ধ রাখা হয়েছে। পরবর্তীতে অবস্থার উন্নতি হলে সংযোগ স্বাভাবিক হবে।

এদিকে ঝড়ের আশঙ্কায় শুক্রবার রাতে উপজেলার উপকূলীয় অঞ্চলের প্রায় ২০ হাজার মানুষ আশ্রয় কেন্দ্রগুলোতে নিরাপদে আশ্রয় নিয়েছেন পরিবার পরিজন নিয়ে।

 

আপনার মতামত লিখুন :