Alexa

ফণীর ছোবলে ফরিদপুরে ২৮ বাড়ি বিধ্বস্ত

ফণীর ছোবলে ফরিদপুরে ২৮ বাড়ি বিধ্বস্ত

ছবি: সংগৃহীত

ফণীর ছোবলে ফরিদপুর সদর ও মধুখালী দুটি উপজেলায় দুটি ইউনিয়নে ২৮টি বাড়ি বিধ্বস্ত হয়েছে। শুক্রবার (৩ মে) বিকেল থেকে শনিবার (৪ মে) দুপুর পর্যন্ত থেমে থেমে বয়ে যাওয়া ঝড়ে এই ক্ষয়ক্ষতি হয়। এ সময় উপড়ে গেছে কয়েক শতাধিক গাছ-পালা।

সদর উপজেলার ঈশান গোপালপুর ইউনিয়নের দুর্গাপুর, ফতেপুর, ভবানীপুর গ্রামে শুক্রবার রাতে ঝড়ে ১৮টি টিনের বাড়ি বিধ্বস্ত হয়েছে। বেশির ভাগ বাড়ির টিনের চাল উড়ে গেছে। এছাড়া ওই গ্রামের লিচু ও আমসহ অন্তত শতাধিক গাছ উপড়ে গেছে।

ঈশান গোপালপুর ইউনিয়নের ইউপি চেয়ারম্যান শহীদুল ইসলাম জানান, ক্ষতিগ্রস্তদের তালিকা করা হয়েছে। এ বিষয়টি জেলা প্রশাসনকে জানানো হয়েছে।

অপরদিকে ফরিদপুরের মধুখালী উপজেলার জাহাপুর ইউনিয়নের উপর দিয়ে ঝড় বয়ে যায়। এর ফলে ১০টি টিনের ঘর বিধ্বস্ত হয়েছে, উপড়ে গেছে অর্ধশত গাছ।

মধুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মোস্তফা মনোয়ার জানান, ঝড়ের পর থেকেই ক্ষয়ক্ষতি পরিমাপ করার কাজ শুরু হয়েছে। এ পর্যন্ত ১০টি বাড়ির টিনের চাল উড়ে যাওয়ার খবর পাওয়া গেছে।

তিনি জানান, ক্ষতিগ্রস্তদের সরকারি উদ্যোগে প্রয়োজন অনুযায়ী সাহায্য দেওয়া হবে।

ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রোকসানা রহমান জানান, দ্রুত ক্ষতিগ্রস্তদের মধ্যে পুনর্বাসন কাজ শুরু করা হবে। যাদের বাড়ি বিধ্বস্ত হয়েছে তাদের টিন দেওয়া হবে। যাদের খাদ্যের প্রয়োজন তাদের খাবার দেওয়া হবে।

তিনি জানান, জেলা প্রশাসনের ত্রাণ ভান্ডারে প্রয়োজনীয় টিন ও খাবার মজুদ রয়েছে।

আপনার মতামত লিখুন :