Barta24

মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬

English Version

খোলা আকাশের নীচে না খেয়ে আছে সহস্রাধিক মানুষ

খোলা আকাশের নীচে না খেয়ে আছে সহস্রাধিক মানুষ
বিধ্বস্ত বাড়ির সামনে অসহায় পরিবার, ছবি: বার্তা২৪
ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
ভোলা
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে ভোলায় ঘর-বাড়ি ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। জেলার সদর উপজেলার দক্ষিণ দিঘলদী ইউনিয়নের কোড়ালিয়া গ্রামে শুক্রবার দিবাগত রাত ৪টার দিকে আকস্মিক ঝড়ো হাওয়ায় ঘর চাপা পড়ে রানি বেগম নামের একজন নিহত হয়েছেন।

এছাড়া, ঝড়ের সময়ে উড়ে গেছে শতাধিক ঘর। আহত হয়েছে অন্তত ৮০ জন। ঝড়ে আহত অনিক জানান, উদ্ধার কিংবা চিকিৎসার জন্য সরকারি পর্যায়ে কোন সহযোগিতা তারা পান নি।

বিউটি বেগম নামে আহত এক মহিলা জানান, গতকাল রাতে তারা আশ্রয় কেন্দ্রে গিয়ে তালা বদ্ধ দেখে ফিরে এসে ঘরে থাকতে গিয়ে দুর্যোগের শিকার হয়েছেন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/04/1556976723122.jpg

নিহত রানি বেগমের পরিবারকে জেলা প্রশাসনের পক্ষ থেকে নগদ ২৫ হাজার টাকা এবং ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ১০ হাজার টাকা দেয়া হয়েছে। তবে আহতদের চিকিৎসার কোন ব্যবস্থা নেয়া হয়নি।

ক্ষতিগ্রস্তদের মধ্যে তাহের জানান, বর্তমানে বিধ্বস্ত ঘরগুলোর নারী পুরুষ বৃদ্ধসহ সহস্রাধিক মানুষ খোলা আকাশের নিচে না খেয়ে আছেন। তারা স্থানীয় প্রশাসনের কাছে আশ্রয় কেন্দ্র খোলার দাবি জানিয়েছেন।

এছাড়া বহু গাছপালা, বিদ্যুতের পোল ভেঙে পড়ায় কোনো কোনো সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/04/1556976762322.jpg

উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামাল হোসেন জানিয়েছেন, প্রাথমিক পর্যায়ে সদর উপজেলায় ৯৩টি ঘর সম্পূর্ণরূপে এবং ১৭৪টি ঘর আংশিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এর সংখ্যা আরও বাড়তে পারে। ক্ষয়-ক্ষতির তালিকা চূড়ান্ত করার কাজ চলছে। ক্ষতিগ্রস্তদের আপদ কালীন সময়ে থাকা খাওয়াসহ সার্বিক সহায়তা করা হবে।

আপনার মতামত লিখুন :

কুষ্টিয়ায় বজ্রপাতে দুই কৃষক নিহত

কুষ্টিয়ায় বজ্রপাতে দুই কৃষক নিহত
প্রতীকী

কুষ্টিয়ায় বজ্রপাতে খাইরুল ইসলাম (৩৫) ও নিজাম উদ্দিন (৬০) নামে দুই কৃষকের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (১৬ জুলাই) বিকেল ৩টার দিকে ইবি থানার শেখপাড়া আনন্দনগর মাঠে এ ঘটনা ঘটে।

নিহত খাইরুল ইসলাম পাবনা জেলার চাটমোহর থানার খৈরাজ গ্রামের মাহির প্রামাণিকের ছেলে ও নিজাম উদ্দিন একই এলাকার বাসিন্দা। তারা চুক্তিতে শেখপাড়ায় ধান লাগানোর জন্য এসেছিলেন।

স্থানীয়রা তাদের উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

আরেক কৃষক নুর ইসলাম বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, আমরা তিনজন ধান লাগানোর জন্য এক মাস ধরে শেখপাড়া গ্রামের জামিরুল ইসলামের বাড়িতে ছিলাম। দুপুরে আমরা তিনজন ধান লাগাচ্ছিলাম। পরে আমি জমির মালিকের বাড়ি থেকে ভাত আনতে গিয়েছিলাম। ভাত আনার সময় প্রচণ্ড বজ্রপাত হচ্ছিল। পরে এসে দেখি তারা দুজন মাঠের মধ্যে পড়ে আছে। এরপর স্থানীয়দের সহযোগিতায় দ্রুত তাদের হাসপাতালে নিয়ে যাই।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. ইকবাল হোসেন জানান, হাসপাতালে আনার আগেই তারা দুবজন মারা যান।

প্রতারণা: নাইজেরিয়ান নাগরিক জেমস ২ দিনের রিমান্ডে

প্রতারণা: নাইজেরিয়ান নাগরিক জেমস ২ দিনের রিমান্ডে
নাইজেরিয়ান নাগরিক জিম ওরফে জেমস। ছবি: সংগৃহীত

নাটোরে ফেসবুক বন্ধুর কাছ থেকে প্রতারণা করে টাকা হাতিয়ে নেয়ার সময় গ্রেফতারকৃত নাইজেরিয়ান নাগরিক জিম ওরফে জেমসের বিরুদ্ধে দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (১৬ জুলাই) দুপুরে নাটোরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মামুনুর রশীদ এ আবেদন মঞ্জুর করেন।

এর আগে নাটোর ডিবি পুলিশের পুলিশ পরিদর্শক লিটন কুমার সাহা গ্রেফতারকৃত জেমসের বিরুদ্ধে ৫ দিনের রিমান্ড আবেদন করেন। শুনানি শেষে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ৪ জুলাই শহরের চকরামপুর এলাকা থেকে প্রতারণাকালে জেমসকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত জেমস নাইজেরিয়ার বেনিন শহরের ইয়ারীর ছেলে।

পুলিশ সূত্রে জানা যায়, জেমস নামে ওই নাইজেরিয়ান নাগরিক গুরুদাসপুর উপজেলার পুরুলিয়া গ্রামের স্কুল শিক্ষক দেলোয়ার জাহানের সঙ্গে ফেসবুকের মাধ্যমে সম্পর্ক গড়ে তোলেন। ওই সম্পর্কের সূত্র ধরে বিভিন্নভাবে শিক্ষক দেলোয়ারকে বিদেশে নিয়ে যাওয়া এবং ব্যবসা করে অনেক টাকা লাভের লোভ দেখান।

এভাবে দেলোয়ার জাহানের কাছ থেকে ২ লাখ ৯২ টাকা হাতিয়ে নেন জেমস। এরই এক পর্যায়ে জেমস পুনরায় তার কাছে আরও ২ লাখ ৫০ হাজার টাকা দাবি করেন। ঘটনাটি নিয়ে সন্দেহ হলে নাটোরের গোয়েন্দা (ডিবি) পুলিশকে বিষয়টি জানান দেলোয়ার জাহান।

গত ৪ জুলাই সকালে শহরের চকরামপুর এলাকা থেকে জেমসকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে একটি বিদেশি ড্রাইভিং লাইসেন্স ও একটি ভিসার কাগজ পাওয়া যায়।

নাটোর ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈকত দুইদিনের রিমান্ড মঞ্জুর করার সত্যতা নিশ্চিত করেছেন।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র