Alexa

আদিতমারীতে ভোটারের দেখা নেই অধিকাংশ ভোটকেন্দ্রে

আদিতমারীতে ভোটারের দেখা নেই অধিকাংশ ভোটকেন্দ্রে

উপজেলার মহিষখোচা মাস্টার পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে অলস সময় কাটাচ্ছেন আনসার সদস্যরা, ছবি: বার্তা২৪.কম

লালমনিরহাটের আদিতমারী উপজেলা পরিষদ নির্বাচনের ৬৭টি কেন্দ্রে সকাল আটটা থেকে একযোগে ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকেল চারটা পর্যন্ত। অধিকাংশ ভোটকেন্দ্রে ভোটারের তেমন উপস্থিতি লক্ষ্য করা যায়নি। সকাল থেকে দুপুর দেড়টা পর্যন্ত কয়েকটি কেন্দ্রে কোনো ভোটার ভোট দিতে যাননি। 

সরেজমিনে দেখা গেছে, দড়ি দিয়ে যে ভোটারদের লাইন চিহ্নিত করা হয়েছিল, সেখানে ভোটার না থাকলেও নিরাপত্তা কর্মীরা দাড়িয়ে রয়েছেন। তারাই মাঠজুড়ে ঘুরে বেড়াচ্ছেন। ভোটারের অপেক্ষায় প্রহর গুণছেন। কেউবা খোশগল্প করে সময় কাটাচ্ছেন। বেশিরভাগ ভোটকেন্দ্রের ভেতরে ভোটগ্রহণের দায়িত্বে নিয়োজিত ব্যক্তিরা অলস বসে আছেন। মাঠেও কোনো ভোটার নেই!
উপজেলার মহিষখোচা মাস্টার পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আশরাফুল ইসলাম বলেন, ভোটার না এলে আমাদের কিছু করার নেই,আমাদের দায়িত্ব আমরা করে যাচ্ছি।

মহিষখোচা স্কুল এন্ড কলেজে গিয়েও দেখা গেছে একই চিত্র। দুপুর ১২টায় ভোটকেন্দ্রে গিয়ে কোনো ভোটারের দেখা পাওয়া যায়নি। তবে সেই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার বেলা ১টায় দাবি করেছেন, ২৫ শতাংশ ভোট পড়েছে। সকাল ৯টা ২০ মিনিটে পলাশী উচ্চ বিদ্যালেয়ে ভোটারদের কোনো উপস্থিতি চোখে পড়েনি।

আদিতমারী উপজেলার ৬৭টি নির্বাচনী কেন্দ্রের মধ্যে ১২টি ভোটকেন্দ্রে সকাল সোয়া ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত সরেজমিন ঘুরে ভোটারশূন্য দেখা গেছে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/05/1557045462751.jpg

এদিকে সকাল পৌনে ১০টায় আদিতমারী জি এস মডেল সরকারী উচ্চ বিদ্যালয়ে গিয়ে কেন্দ্র ভোটারশূন্য দেখা গেলেও সেখানকার একটি বুথে ১০৪টি ভোট পড়েছে বলে জানান প্রিজাডিং অফিসার। কিন্তু অন্য বুথে ৩ ঘণ্টায় ১০টি ভোটই পড়েনি বলে জানিয়েছেন কর্তব্যরত এক পোলিং এজেন্ট।

লালমনিরহাট জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) জহুরুল ইসলাম জানান, শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের লক্ষ্যে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে সদা প্রস্তুত রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

আদিতমারী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন, ভাইস চেয়ারম্যান পুরুষ পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬জন প্রতিদ্বন্দ্বীতা করছেন।

আপনার মতামত লিখুন :