Alexa

মাদকের বিরুদ্ধে শপথ তিন শতাধিক শিক্ষার্থীর

মাদকের বিরুদ্ধে শপথ তিন শতাধিক শিক্ষার্থীর

শপথ পাঠ করাচ্ছেন সহকারি কমিশনার (ভূমি) রুয়েল সি সাংমা, ছবি: সংগৃহীত

‘নেশা ছেড়ে কলম ধরি, মাদকমুক্ত সমাজ গড়ি’ এ স্লোগানেই মাদকের বিরুদ্ধে শপথ নিয়েছেন নেত্রকোনার কলমাকান্দা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের তিন শতাধিক শিক্ষার্থী ও বিদ্যালয়ের শিক্ষকরা।

রোববার (৫ মে) দুপুরে বিদ্যালয়ে নেত্রকোনা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর আয়োজিত মাদক বিরোধী সমাবেশ ও আলোচনা সভায় তারা এ শপথ নেন।

শিক্ষার্থী ও শিক্ষকদের মাদক বিরোধী শপথ বাক্য পাঠ করান অনুষ্ঠানের প্রধান অতিথি সহকারি কমিশনার (ভূমি) রুয়েল সি সাংমা।

এর আগে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন নেত্রকোনা  মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আলী হায়দার রাসেল ।

কলমাকান্দা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ইলিয়াস হোসেনের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, কলমাকান্দা থানার ওসি (তদন্ত) মো. সিরাজুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. রফিকুল ইসলাম ভূঁইয়া,মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক মো. আজাদুল ইসলাম, শিক্ষক মো. মোশারফ হোসেন, মো. মোখলেছুর রহমান,  গণমাধ্যমকর্মী মো. কামাল পাশা, শিক্ষার্থী মাহিবী হাসান  মাহী ও  তাইবা ইসলাম মুন প্রমুখ। 

বক্তারা বলেন, মাদকাসক্ত ব্যক্তি পরিবার, সমাজ ও রাষ্ট্রের জন্য ক্ষতিকর। সর্বগ্রাসী মাদক একটি সম্ভাবনাময় রাষ্ট্রকেও ধ্বংস করে দিতে পারে। যে কোনো মূল্যে মাদকের ছোবল থেকে আমাদের আপনজন ও প্রিয় মাতৃভূমিকে বাঁচাতে হবে। তাই মাদকমুক্ত দেশ গড়তে সকলের সহযোগিতা কামনা করেন তারা।

আপনার মতামত লিখুন :