Alexa

ভুয়া নিয়োগপত্র, টাকা নিতে এসে ধরা খেল প্রতারক

ভুয়া নিয়োগপত্র, টাকা নিতে এসে ধরা খেল প্রতারক

আটক আবু বক্কর শাহিন। ছবি: বার্তা২৪.কম

মুন্সিগঞ্জ আদালতের ভুয়া নিয়োগপত্র দিয়ে টাকা নেয়ার সময় ব্রাহ্মণবাড়িয়ায় হাতেনাতে ধরা পড়েছে আবু বক্কর শাহিন (২৭) নামে এক প্রতারক।

রোববার (০৫ মে) বিকেলে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব থেকে তাকে আটক করে পুলিশ। আবু বক্কর শাহিন কসবা উপজেলার গোপীনাথপুর ইউনিয়নের মৃত আবুল কালামের ছেলে।

ভুয়া নিয়োগপ্রাপ্ত ভুক্তভোগী ফরহাদুল আমিন মামুন জানান, তাকে মুন্সিগঞ্জ চিফ জুডিশিয়াল আদালতে অফিস সহকারীর চাকরি দেবে বলে ৩ লাখ টাকার চুক্তি করে শাহিন। এরপর সে ফরহাদুল আমিন মামুনের কাছ থেকে নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র প্রদান করা সহ কয়েক ধাপে ১৮ হাজার টাকা নেয়। আজ আরও একলাখ টাকা নিতে শাহিন ব্রাহ্মণবাড়িয়া শহরে আসে। শহরের সুপার মার্কেট এলাকা থেকে ওই টাকা নেয়ার কথা ছিল। তবে ফরহাদুল আমিন মামুন তার এক বড় ভাইয়ের সামনে টাকা দেবে বলে শাহিনকে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে নিয়ে আসে।

ফরহাদুল আমিন মামুনকে দেয়া নিয়োগপত্রটি দেখে প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পীর সন্দেহ হয়। পরে তিনি তাৎক্ষণিক বিষয়টি আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক এবং মন্ত্রীর সাবেক একান্ত সচিব কসবা উপজেলা চেয়ারম্যান রাশেদুল কায়সার ভূঁইয়া জীবনকে অবহিত করেন। তারা দু-জনেই ওই প্রতারককে পুলিশে দিতে বলেন। এরপর পুলিশ এসে আবু বক্কর শাহিনকে আটক করে নিয়ে যায়।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. জিয়াউল হক জানান, ভুক্তভোগীর দেয়া অভিযোগের পরিপ্রেক্ষিতে তাকে আটক করা হয়। এ ব্যাপারে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আপনার মতামত লিখুন :