Barta24

মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬

English

যশোরে সীমান্তে মাদকসহ চোরাচালান পণ্য আটক

যশোরে সীমান্তে মাদকসহ চোরাচালান পণ্য আটক
ছবি: বার্তা২৪
আজিজুল হক
স্টাফ করেসপন্ডেন্ট
বেনাপোল (যশোর)
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

যশোরের শার্শা-বেনাপোল সীমান্তে অভিযান চালিয়ে ২৭ লাখ টাকার মাদকসহ চেরাচালান পণ্য আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। এ সময় রুবেল নামে এক পাচারকারীকে আটক করা হয়।

রোববার (০৫ মে) সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত পৃথক পৃথক অভিযানে ২১ ব্যাটালিয়নের বিজিবি সদস্যরা এ অভিযান চালায়। আটককৃত রুবেল বেনাপোল পোর্ট থানার বালুন্ডা গ্রামের দরুদ সরদারের ছেলে।

বিজিবি জানায়, গোপন সংবাদের ভিত্তিতে দিনভর অভিযান চালানো হয়। অভিযানে বেনাপোল ও শার্শার বিভিন্ন সীমান্ত থেকে ২৭ লাখ টাকা মূল্যের শাড়ি, থ্রিপিস, চা-পাতা, মোটারসাইকেল, প্রসাধনী ও মাদক দ্রব্য আটক কর হয়। এ সময় রুবেল নামে একজনকে আটক করা হয়।

আটককৃত পণ্যের মধ্যে রয়েছে, ৬৬ পিস ইয়াবা, ৪০৫ পিস শাড়ি, ১৫২ পিস থ্রি-পিস, ৩৯ বোতল ফেনসিডিল, ৫১ কেজি চা-পাতা, ২০ পিস শোন পাপড়ি, ২০৮ পিস দোলহান তেল ৪০ পিস ফেসওয়াস, দু’টি প্রেসার কুকার । যার বাজার মূল্য ২৭ লাখ ৫৭ হাজার ৪০০ টাকা।

২১ বিজিবি অধিনায়ন লে. কর্নেল ইমরান উল্লাহ সরকার বিষয়টি বার্তা২৪.কমকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আটককৃত আসামিকে বেনাপোল পোর্ট থানায় মাদক মামলা দিয়ে সোপর্দ করা হয়েছে। এছাড়া মালামাল বেনাপোল শুল্ক গুদামে জমা করা হয়েছে।’

আপনার মতামত লিখুন :

সেলিম ওসমান মালিকানাধীন কারখানায় আগুন, আহত ২

সেলিম ওসমান মালিকানাধীন কারখানায় আগুন, আহত ২
উইজডম অ্যাটায়ার্স কারখানার সামনে। ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম।

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার দাপা ইদ্রাকপুরে সংসদ সদস্য সেলিম ওসমান মালিকানাধীন উইজডম অ্যাটায়ার্স কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে বিপুল পরিমাণ তৈরিকৃত কাপড় পুড়ে গেছে। তবে তাৎক্ষণিক ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করা যায়নি।

মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে স্থানীয়রাসহ ফায়ার সার্ভিসের একটি ইউনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে আগুন নিয়ন্ত্রণে আনতে গিয়ে ২ জন আহত হয়েছেন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/20/1566302492241.jpg

উইজডম অ্যাটায়ার্স কারখানার নির্বাহী পরিচালক অপূর্ব সিকদার জানান, কারখানার নিটিং সেকশনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে সেটা এখনো নিরূপণ করা যায়নি।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে ৬টি ইউনিট পৌঁছানোর আগেই আগুন নিয়ন্ত্রণে চলে আসে। পরে একটি ইউনিট ভেতরে প্রবেশ করে পুরোপুরি আগুন নিয়ন্ত্রণে কাজ করে। ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করা যায়নি।

জাপান টোব্যাকো ইন্টারন্যাশনালকে অর্থদণ্ড

জাপান টোব্যাকো ইন্টারন্যাশনালকে অর্থদণ্ড
জেটিআই-কে ভ্রাম্যমাণ আদালতের অর্থদণ্ড, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

নতুন ধূমপায়ী তৈরি ও কোম্পানির প্রচারণা বৃদ্ধি করতে গিয়ে ফেঁসে গেলেন জাপান টোব্যাকো ইন্টারন্যাশনাল (জেটিআই) মেহেরপুর ডিপো কর্তৃপক্ষ। ভ্রাম্যমাণ আদালতের অভিযানে উদ্বুদ্ধকরণ সরঞ্জাম জব্দ ও ডিপো ম্যানেজারকে অর্থদণ্ড করা হয়েছে।

মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে মেহেরপুর জেলা প্রশাসনের সহকারী কমিশনার রাকিবুল ইসলাম এ অভিযান পরিচালনা করেন।

এর আগে গত মাসে বিজ্ঞাপন প্রচারের দায়ে এই কোম্পানির কাছ থেকে দুই দফায় জরিমানা আদায় করেছিল জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/20/1566301210439.jpg

 

জানা গেছে, সম্প্রতি আকিজ টোব্যাকো কোম্পানি বিক্রি হলে জেটিআই আকিজের কিছু পণ্য আগের নামেই বাজারজাত করছে। নতুন এ কোম্পানির প্রচারণা ও বিক্রি বৃদ্ধির জন্য বিক্রেতাদেরকে প্রলুব্ধ করছে কোম্পানির স্থানীয় প্রতিনিধিরা। তারা বিভিন্নভাবে বিজ্ঞাপন প্রদর্শন করছে। যা ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন অনুযায়ী দণ্ডনীয় অপরাধ।

মঙ্গলবার দুপুরে জেটিআই মেহেরপুর ডিপোতে এমনই এক কর্মসূচীর আয়োজন করা হয়। খবর পেয়ে সহকারী কমিশনার রাকিবুল ইসলাম সেখানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন। ধূমপানে উৎসাহিত করণ কিছু উপকরণ জব্দ ও ডিপো ইনচার্জ সাজ্জাদ হোসেনকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের কারাদণ্ডের আদেশ দেন তিনি।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, জরিমানা পরিশোধ করে এ যাত্রায় তারা মুক্তি পেয়েছেন। এর পরে যদি কোনভাবে তারা আইন ভঙ্গ করে তাহলে আইনের কঠোর প্রয়োগ করা হবে। এ বিষয়ে মুচলেকা দিয়েছেন কোম্পানির প্রতিনিধিরা।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র