Alexa

সিংচাপইড় উপ-নির্বাচনে নির্বাচিত বিদ্রোহী প্রার্থী মোজাহিদ

সিংচাপইড় উপ-নির্বাচনে নির্বাচিত বিদ্রোহী প্রার্থী মোজাহিদ

মোজাহিদ আলী, ছবি: সংগৃহীত

সুনামগঞ্জের ছাতক উপজেলার সিংচাপইড় ইউনিয়নের উপ-নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মোজাহিদ আলী (আনারস) প্রতীক নিয়ে ৩ হাজার ৬০৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আশিকুল ইসলাম আশিক নৌকা প্রতীক নিয়ে ১ হাজার ৬৩৪ ভোট পেয়েছেন।

রোববার (৫ মে) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত কড়া নিরাপত্তার মধ্য দিয়ে ভোটগ্রহণ সম্পন্ন হওয়ার পর সন্ধ্যায় ভোট গণনা শেষে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার হাফিজুর রহমান মোজাহিদ আলীকে বিজয়ী ঘোষণা করেন।

উল্লেখ, এর পূর্বে উপজেলা পরিষদ চত্বরে প্রকাশ্যে অস্ত্র নিয়ে আরেক ইউপি চেয়ারম্যানের ওপর হামলা, উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবরুদ্ধ করে ফেসবুকে লাইভ সম্প্রচার করে সমালোচিত হওয়া সিংচাপইড় ইউনিয়নের চেয়ারম্যান সাহাব উদ্দিন সাহেলকে স্থায়ীভাবে বরখাস্ত করে স্থানীয় সরকার বিভাগ।

পরে স্থানীয় সরকার(ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯এর ৩৫(২)ধারার ক্ষমতাবলে এক বিজ্ঞপ্তিতে সিংচাপইড় ইউনিয়নের চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করা হয়।

পরবর্তীতে গত ২৩ জানুয়ারি নির্বাচনে তফসিল ঘোষণা করার পর নির্বাচন অনুষ্ঠিত হওয়ার একদিন আগে ২৭ ফেব্রুয়ারি একটি রিটের প্রেক্ষিতে সিংচাপইড় ইউনিয়নের উপ-নির্বাচন স্থগিতের আদেশ দেয় হাইকোর্ট। অবশেষে ৫মে নির্বাচনের মধ্য দিয়ে মোজাহিদ আলী চেয়ারম্যান পদে নির্বাচিত হন।

আপনার মতামত লিখুন :