Alexa

দুর্যোগ সহনীয় ২ লাখ বাড়ি নির্মাণ করছে সরকার

দুর্যোগ সহনীয় ২ লাখ বাড়ি নির্মাণ করছে সরকার

ত্রাণ বিতরণ করছেন প্রতিমন্ত্রী, ছবি: বার্তা২৪

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান এমপি বলেছেন, সারাদেশে দুই লাখ দুর্যোগ সহনীয় বাড়ি করে দিচ্ছে সরকার। স্বাস্থ্যসম্মত পায়খানা ও রান্নাঘর সুবিধাসহ এসব বাড়ি বন্যা, ঘূর্ণিঝড়, বজ্রপাত প্রতিরোধে সক্ষম। কোন মানুষ যেন বাস্তুহারা না থাকে সেই লক্ষ্যে কাজ করছে বর্তমান সরকার।

সোমবার (৬ মে) বিকেলে লালপুর উপজেলার ধুপইল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কর্তৃক মানবিক সহায়তা কর্মসূচীর আওতায় চার হাজার দুঃস্থ পরিবারের মাঝে শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেট বিতরণকালে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী বলেন, ‘দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের নির্মাণাধীন এসব বাড়ি ইতোমধ্যে বাস্তবায়ন পর্যায়ে চলে গেছে। প্রতিটি বাড়ির নির্মাণ ব্যয় হবে দুই লাখ ৫৮ হাজার টাকা। সুষ্ঠু তদারকির মাধ্যমে এসব বাড়ি নির্মাণে যথাযথ মান বজায় রাখতে হবে। সংশ্লিষ্ট বাস্তবায়ন কমিটি এ ব্যাপারে কার্যকর ভূমিকা রাখবে বলে প্রতিমন্ত্রী আশাবাদ ব্যক্ত করেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। জননেত্রী শেখ হাসিনার গতিশীল ও বলিষ্ঠ নেতৃত্বে আরও এগিয়ে যাবে সামনে। ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হবে।

নাটোরের জেলা প্রশাসক শাহরিয়াজের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ঢাকার পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান, নাটোরের পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন, লালপুরের উপজেলা নির্বাহী অফিসার উম্মুল বানিন দ্যুতি, হাফিজ-নাজনিন ফাউন্ডেশনের ভাইস প্রেসিডেন্ট আনিসুর রহমান প্রমুখ।

পরে প্রতিমন্ত্রী মুরদাতে হাফিজ-নাজনিন ফাউন্ডেশনের নতুন ভবন উদ্বোধন করেন।

আপনার মতামত লিখুন :