Barta24

মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬

English

একদিন পর সচল বেনাপোল বন্দর

একদিন পর সচল বেনাপোল বন্দর
বেনাপোল বন্দরে পণ্য ওঠানো-নামানোতে ব্যস্ত শ্রমিকরা, ছবি: বার্তা২৪.কম
স্টাফ করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম
বেনাপোল


  • Font increase
  • Font Decrease

ভারতের ২৪ পরগনায় লোকসভা নির্বাচনের কারণে একদিন বন্ধ থাকার পর বেনাপোল-পেট্রাপোল স্থলবন্দরে আবারও বাণিজ্যিক কার্যক্রম শুরু হয়েছে।

মঙ্গলবার (৭ মে) সকাল ১১টা থেকে এ পথে আমদানি-রফতানির পণ্যবাহী ট্রাক আসা-যাওয়া শুরু করছে। বাণিজ্য শুরুতে বন্দরে ফিরে এসেছে কর্মচঞ্চল পরিবেশ।

এদিকে আমদানি-রফতানি শুরু হওয়ায় বেনাপোল চেকপোস্ট থেকে বন্দর এলাকায় বেড়েছে যানজট। এতে আমদানি পণ্যের দীর্ঘ লাইন পড়ে যায়। ভোগান্তিতে পড়ে পথচারীরা।

বেনাপোল স্থলবন্দরের উপ-পরিচালক (প্রশাসন) আব্দুল জলিল বাণিজ্য সচলের বিষয়টি বার্তা২৪.কম-কে নিশ্চিত করে বলেন, 'দ্রুত পণ্য খালাসের জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশনা দেওয়া হয়েছে।'

পেট্রাপোল ক্লিয়ারিং এজেন্ট স্টাফ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী বার্তা২৪.কম-কে জানান, সোমবার (৬ মে) ভারতের ২৪ পরগনায় লোকসভা নির্বাচনে নিরাপত্তাজনিত কারণে কর্তৃপক্ষের নির্দেশে বাণিজ্য বন্ধ ছিল। মঙ্গলবার সকাল থেকে বাণিজ্য শুরু হলে ফের সবাই কাজে ব্যস্ত সময় পার করছেন।

আপনার মতামত লিখুন :

জাপান টোব্যাকো ইন্টারন্যাশনালকে অর্থদণ্ড

জাপান টোব্যাকো ইন্টারন্যাশনালকে অর্থদণ্ড
ভ্রাম্যমাণ আদালতের অর্থদণ্ড, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

নতুন ধূমপায়ী তৈরি ও কোম্পানির প্রচারণা বৃদ্ধি করতে গিয়ে ফেঁসে গেলেন জাপান টোব্যাকো ইন্টারন্যাশনাল (জেটিআই) মেহেরপুর ডিপো কর্তৃপক্ষ। ভ্রাম্যমাণ আদালতের অভিযানে উদ্বুদ্ধকরণ সরঞ্জাম জব্দ ও ডিপো ম্যানেজারকে অর্থদণ্ড করা হয়েছে।

মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে মেহেরপুর জেলা প্রশাসনের সহকারী কমিশনার রাকিবুল ইসলাম এ অভিযান পরিচালনা করেন।

এর আগে গত মাসে বিজ্ঞাপন প্রচারের দায়ে এই কোম্পানির কাছ থেকে দুই দফায় জরিমানা আদায় করেছিল জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

জানা গেছে, সম্প্রতি আকিজ টোব্যাকো কোম্পানি বিক্রি হলে জেটিআই আকিজের কিছু পণ্য আগের নামেই বাজারজাত করছে। নতুন এ কোম্পানির প্রচারণা ও বিক্রি বৃদ্ধির জন্য বিক্রেতাদেরকে প্রলুব্ধ করছে কোম্পানির স্থানীয় প্রতিনিধিরা। তারা বিভিন্নভাবে বিজ্ঞাপন প্রদর্শন করছে। যা ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন অনুযায়ী দণ্ডনীয় অপরাধ।

মঙ্গলবার দুপুরে জেটিআই মেহেরপুর ডিপোতে এমনই এক কর্মসূচীর আয়োজন করা হয়। খবর পেয়ে সহকারী কমিশনার রাকিবুল ইসলাম সেখানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন। ধূমপানে উৎসাহিত করণ কিছু উপকরণ জব্দ ও ডিপো ইনচার্জ সাজ্জাদ হোসেনকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের কারাদণ্ডের আদেশ দেন তিনি।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, জরিমানা পরিশোধ করে এ যাত্রায় তারা মুক্তি পেয়েছেন। এর পরে যদি কোনভাবে তারা আইন ভঙ্গ করে তাহলে আইনের কঠোর প্রয়োগ করা হবে। এ বিষয়ে মুচলেকা দিয়েছেন কোম্পানির প্রতিনিধিরা।

মানিকগঞ্জে মাইক্রোবাসের চাপায় শিশুর মৃত্যু

মানিকগঞ্জে মাইক্রোবাসের চাপায় শিশুর মৃত্যু
মাইক্রোবাস চাপায় নিহত স্কুলছাত্র, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

মানিকগঞ্জ সদর উপজেলার লেমুবাড়ি এলাকায় মাইক্রোবাস চাপায় রাফি আহমেদ (৭) নামে এক শিশুর মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (২০ আগস্ট) সকাল সাড়ে ১১টার দিকে রাস্তা পারাপার হওয়ার সময় মারা যায় রাফি।

নিহত রাফি আহমেদ মানিকগঞ্জে সদর উপজেলার লেমুবাড়ী গ্রামের নুরুল ইসলামের ছেলে এবং স্থানীয় লেমুবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্র।

মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুজ্জামান বার্তাটোয়েন্টিফোর.কম-কে জানান, সকালে সাড়ে ১১টার দিকে বিদ্যালয়ে ক্লাস চলাকালে রাফি টয়লেটে যাওয়ার কথা বলে ক্লাস থেকে বের হয়। কিন্তু ক্লাস থেকে বের হয়ে সে দোকানে চিপস কিনতে যায়। বিদ্যালয়ের প্রবেশ গেটের সামনে রাস্তা পার হওয়ার সময় একটি সাদা রঙের একটি মাইক্রোবাস তাকে চাপা দিয়ে চলে যায়। এতে ঘটনাস্থলেই রাফি মারা যায়।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র