Alexa

নুসরাত হত্যা: রিমান্ড শেষে তিন আসামি কারাগারে

নুসরাত হত্যা: রিমান্ড শেষে তিন আসামি কারাগারে

নুসরাত জাহান রাফি হত্যা মামলার আসামি শাহাদাত হোসেন শামীম, জোবায়ের আহমেদ ও জাবেদ হোসেন, ছবি: সংগৃহীত

ফেনীর সোনাগাজীতে মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলার অন্যতম আসামি শাহাদাত হোসেন শামীমসহ তিনজনের এক দিনের রিমান্ড শেষে তাদের কারাগারে পাঠানো হয়েছে। তাদের একদিনের রিমান্ড শেষে বৃহস্পতিবার (৯ মে) দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসাইনের আদালতে উপস্থাপন করা হলে এ আদেশ দেওয়া হয়।

এর আগেই তিনজনই আদালতে নুসরাত হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন।

মামলার তদন্ত কর্মকর্তা ও ফেনী পিবিআইয়ের পরিদর্শক মো. শাহ আলম বার্তা২৪.কমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, নুসরাত হত্যার আলামত উদ্ধার ও শনাক্ত করণের জন্য মামলার অন্যতম আসামি শাহাদাত হোসেন শামীম, জাবেদ হোসেন ও জোবায়ের আহমেদকে আদালতে নিয়ে দুইদিন করে রিমান্ড আবেদন করা হয়। আদালত তাদের প্রত্যেকের একদিন করে রিমান্ড মঞ্জুর করেন। একদিনের রিমান্ড শেষে আদালতে তোলা হলে বিচারক তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।

আলোচিত এ মামলায় এখন পর্যন্ত ২১ জনকে গ্র্রেফতার করা হয়েছে। তাঁদের মধ্যে ১৮ জনের বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর হয়েছে। এর আগে অধ্যক্ষ সিরাজ উদ-দৌলাসহ ১২ জন আদালতে হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন।

উল্লেখ্য, চলতি বছরের ২৭মার্চ সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফিকে যৌন নিপীড়ের দায়ে ওই মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ-দৌলার নামে থানায় অভিযোগ করা হয়। পরে পুলিশ মাদরাসা অধ্যক্ষ সিরাজ উদ-দৌলাকে আটক করে। পরে ৬ এপ্রিল ওই মাদরাসা কেন্দ্রের সাইক্লোন শেল্টারের ছাদে নিয়ে অধ্যক্ষের সহযোগিরা তার শরীরে আগুন ধরিয়ে দেয়। টানা ৫ দিন মুত্যুর সাথে পাঞ্জা লড়ে মারা যায় নুসরাত জাহান রাফি।

আপনার মতামত লিখুন :