Alexa

১১ ঘণ্টা বিদ্যুৎ বঞ্চিত থাকবে চাঁপাইনবাবগঞ্জের ১ লাখ গ্রাহক

১১ ঘণ্টা বিদ্যুৎ বঞ্চিত থাকবে চাঁপাইনবাবগঞ্জের ১ লাখ গ্রাহক

ছবি: বার্তা২৪

 

বিদ্যুৎ সরবরাহকারী প্রতিষ্ঠান নেসকো চাঁপাইনবাবগঞ্জের হরিপুর গ্রিডে সংরক্ষণ ও মেরামতের কাজ করায় প্রায় ১ লাখ ৭ হাজার ৫০০ গ্রাহক ১১ ঘণ্টা বিদ্যুৎ বঞ্চিত থাকবে।

শুক্রবার (১০ মে) ভোর ৪টার দিকে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ছে। থাকবে বিকেল ৩টা পর্যন্ত। এ জন্য বৃহস্পতিবার (৯ মে) সন্ধ্যায় জেলায় নেসকোর আওতাধীন এলাকায় মাইকিং করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, চাঁপাইনবাবগঞ্জের ১৩২/৩৩ কেভি গ্রিড রয়েছে হরিপুর উপকেন্দ্রে। সেখান হতে চাঁপাইনবাবগঞ্জ শহরের দুটি শাখা, গোমস্তাপুর ও নাচোল এবং শিবগঞ্জ এলাকায় বিদ্যুৎ সরবরাহ করা হয়।

এদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ এক্সচেঞ্জ ১ এলাকায় বিদ্যুৎ গ্রাহক রয়েছে ৩০ হাজার, চাঁপাইনবাবগঞ্জ এক্সচেঞ্জ ২ এলাকায় ২৯ হাজার ৫০০, গোমস্তাপুর নাচোলে ৩১ হাজার এবং শিবগঞ্জে ১৭ হাজার।

নেসকোর শিবগঞ্জ বিদ্যুৎ বিতরণ কেন্দ্রের আবাসিক প্রকৌশলী আজমল হক জানিয়েছেন, হরিপুর গ্রিডে কাজ করার জন্য শুক্রবার ভোর ৪টা থেকে বিকেল ৩টা পর্যন্ত নেসকোর আওতাধীন এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে। গ্রাহকদের বিষয়টি অবগত করতে বৃহস্পতিবার সন্ধ্যায় মাইকিং করা হয়েছে।

একই কথা জানান চাঁপাইনবাবগঞ্জ ও গোমস্তাপুরের সংশ্লিষ্ট বিদ্যুৎ বিতরণ কেন্দ্রের আবাসিক প্রকৌশলীরা।

এ বিষয়ে জানতে চাইলে নেসকো চাঁপাইনবাবগঞ্জের ১৩২/৩৩ কেভি গ্রিড হরিপুর উপকেন্দ্রের উপ সহকারী প্রকৌশলী এনামুল হক জানিয়েছেন, জরুরিভাবে গ্রিডে মেরামত ও সংরক্ষণের জন্য বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে এই মর্মে সংশ্লিষ্ট এলাকায় জানানো হয়েছে। তবে সিদ্ধান্ত বদল হওয়ার সম্ভাবনা রয়েছে।

আপনার মতামত লিখুন :