Alexa

নাটোরে দুই আনা স্বর্ণালঙ্কারের জন্য শিশু হত্যা

নাটোরে দুই আনা স্বর্ণালঙ্কারের জন্য শিশু হত্যা

শিশু হত্যার অভিযোগে সুরজিনাকে (১৯) আটক করে পুলিশ, ছবি: বার্তা২৪

নাটোরের সিংড়ায় দুই আনা ওজনের সোনার গহনার জন্য ফুফাতো বোনের হাতে এক দশ বছর বয়সী শিশু খুন হয়েছে। প্রেমিকার সঙ্গে পালিয়ে যাওয়ার অর্থ জোগাড় করতে শিশুটিকে হত্যা করা হয় বলে পুলিশের কাছে স্বীকার করেছে অভিযুক্ত সুরজিনা (১৯)।

নিহত জুই উপজেলার ছাতারদিঘী ইউনিয়নের রামনগর গ্রামের হারেজ আলীর মেয়ে। সে পাচুপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্রী।

পুলিশ ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রামনগর গ্রামের প্রতিবেশী মামাতো বোন জুঁইকে ফুসলিয়ে বাকাই বিলে গোবর কুড়াতে নিয়ে যায় সারজিনা। দুপুরে জুইয়ের বাবা হারেজ শিশুটির মায়ের জুঁই কোথায় জানতে চাইলে তিনি জানান জুঁই সারজিনার সঙ্গে বেরিয়ে গেছে। পরে জুইয়ের মা সারজিনার বাড়িতে খোঁজ নিয়ে জানতে পারেন তারা কেউ বাড়িতে ফেরেনি। পরে তারা বিভিন্ন স্থানে খোঁজ করতে থাকেন।

এ সময় খবর পান সারজিনাকে ভ্যানে করে একা যেতে দেখেছেন স্থানীয়রা। পরে জুঁইয়ের বাবাসহ প্রতিবেশীরা বিলে খোঁজ করতে গিয়ে মেয়ের গামছা দেখতে পান। সেখানেই তার লাশ খুজে পায় স্বজনরা। মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) পলাশ জানান, লাশ উদ্ধার করে নাটোর সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। প্রাথমিকভাবে হত্যার কথা স্বীকার করেছে সুরজিনা। প্রেমিকের সঙ্গে পালিয়ে যাওয়ার অর্থ জোগাড় করতে শিশুটিকে হত্যা করেছে বলে সারজিনা স্বীকার করেছেন।

এ বিষয়ে সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, হত্যাকারী ও নিহতের পরিবার সকলেই দরিদ্র। এ ঘটনায় যারা জড়িত, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এ ঘটনায় কথিত প্রেমিককে খোঁজা হচ্ছে।

আপনার মতামত লিখুন :