Alexa

লক্ষ্মীপুরে আ’লীগের দুইপক্ষের সংঘর্ষ, আহত ১৫

লক্ষ্মীপুরে আ’লীগের দুইপক্ষের সংঘর্ষ, আহত ১৫

ছবি: সংগৃহীত

লক্ষ্মীপুরের রায়পুরে মাছ ঘাট দখল নিয়ে আওয়ামী লীগের দুইপক্ষের সংঘর্ষে উভয়পক্ষের ১৫ জন আহত হয়েছেন। শুক্রবার (১০ মে) সকালে উপজেলার মেঘনা নদীর চান্দার খাল মাছঘাট ও দুপুরে খাসেরহাট আওয়ামী লীগ কার্যালয়ে দুই দফায় এ ঘটনা ঘটে।

সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উত্তর চরবংশী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আলতাফ হোসেন হাওলাদার এবং বর্তমান আহ্বায়ক ওসমান খাঁনের অনুসারীদের মধ্যে এ সংঘর্ষ বাঁধে।

আহতরা হলেন আতাউল গনি, সেলিম খান, জয়নাল আবেদিন খান, আবদুল লতিফ দেওয়ান, মোসলেহ উদ্দিন, আবদুল কাদের, ওসমান গনি, আবদুল মালেক, আলতাফ ব্যাপারী, আজগর সর্দার, কামাল হোসেন, সবুজ হাওলাদার, সুমন হাওলাদার, মফিজ সর্দার ও জাকির হোসেন। তাদের মধ্যে নয়জনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, চান্দার খাল এলাকায় নতুন একটি মাছঘাট দেয় আওয়ামী লীগ নেতা ওসমান খান। সকালে ওই মাছঘাট উদ্বোধন করতে গেলে আলতাফ হোসেনের লোকজন বাধা দেয়। একপর্যায়ে দুইপক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে।

এ ঘটনার মিমাংসার জন্য তাদেরকে বৈঠকে বসার জন্য পুলিশের পক্ষ থেকে পরামর্শ দেওয়া হয়। এর মধ্যেই দুপুরে খাসের হাট বাজারে আওয়ামী লীগ কার্যালয়ে ফের দুইপক্ষের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের ১৫ জন আহত হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার মেঘনা নদীর চান্দার খাল এলাকায় দীর্ঘদিন ধরে আওয়ামী লীগ নেতা আলতাফ হোসেন হাওলাদার মাছ ঘাট দিয়ে ব্যবসা করে আসছেন। উপজেলা নির্বাচনে তিনি স্বতন্ত্র প্রার্থী ছিলেন। এতে তার কমিটি বিলুপ্ত করে দেয় উপজেলা আওয়ামী লীগ। পরে ওসমান খাঁনকে উত্তর চরবংশী ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক করে ছয় সদস্য বিশিষ্ট নতুন কমিটি দেওয়া হয়। এরপর থেকে কয়েকবার আলতাফ ও ওসমান অনুসারীদের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়া ও মারামারির ঘটনা ঘটে।

আলতাফ হোসেন হাওলাদার বলেন, ওই ঘাটে ১৪৬ জনের শেয়ার আছে। তারা উপজেলা নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করেছেন। উপজেলা নির্বাচনে নৌকার প্রার্থী বিজয়ের পর থেকে ওসমানের লোকজন ঘাট দখল করার পায়তারা করছিল। এখন ক্ষমতার দাপটে তার লোকজন ঘাট দখল করতে গেছে। কিন্তু ঘাটের শেয়ার মালিকরা বাধা দেওয়ায় তাদের ওপর হামলা করা হয়। এতে ঘাটের ৪-৫ জন লোক আহত হয়েছে বলে শুনেছি।
 
এ বিষয়ে আওয়ামী লীগ নেতা ওসমান খান বলেন, আমার লোকজন ঘাট দখল করতে যায়নি। সকালে নতুন একটি মাছঘাট উদ্বোধনের জন্য আমার লোকজন চান্দার খাল এলাকায় যায়। এসময় আলতাফ হোসেনের লোকজন হামলা চালিয়ে তাদেরকে আহত করে।

হাজীমারা পুলিশ ফাঁড়ির পরিদর্শক (তদন্ত) আলমগীর হোসেন বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

 

আপনার মতামত লিখুন :