Alexa

লক্ষ্মীপুরে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ

লক্ষ্মীপুরে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ

লক্ষ্মীপুর আধুনিক হাসপাতাল রোগীর মৃত্যুর অভিযোগে হাসপাতাল ভাঙচুর করে রোগীর স্বজনরা, ছবি: বার্তা২৪.কম

লক্ষ্মীপুরে ভুল চিকিৎসায় রেজিয়া বেগম (৫২) নামের এক নারীর মৃত্যুর অভিযোগ উঠেছে। এ অভিযোগে হাসপাতাল ভাঙচুর ও সড়ক অবরোধ করেন রোগীর স্বজনরা।শনিবার (১১ মে) সকালে মজুপুর এলাকায় হাসপাতালের সামনে লক্ষ্মীপুর-রামগতি সড়কে বিক্ষোভ ও অবরোধ করেন তারা। এর আগে আধুনিক হাসপাতাল নামের একটি বেসরকারি হাসপাতালে ওই রোগীর মৃত্যু হয়।

হাসপাতাল ভাঙচুর ও সড়ক অবরোধের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় পুলিশ হাসপাতাল কর্তৃপক্ষ ও রোগীর স্বজনদের সঙ্গে কথা বলে পরিস্থিতি স্বাভাবিক করে।

পুলিশ ও নিহতের স্বজনরা জানান, রেজিয়া বেগমের ডান হাত ভাঙা ছিল। শুক্রবার (১০ মে) তাকে আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়। মধ্যরাতের দিকে তাকে অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়া হয়। রাত চারটার দিকে তাকে বেডে স্থানান্তর করা হয়। সকালে রেজিয়ার হাত থেকে রক্তক্ষরণ শুরু হয়। একপর্যায়ে তিনি অচেতন হয়ে পড়েন। পরে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।  তার মৃত্যুর ঘটনায় স্বজনরা জড়ো হয়ে হাসপাতাল ভাঙচুরের চেষ্টা চালায়। মূল ফটক বন্ধ করে দেওয়ায় হাসপাতালের ভেতরে ভাঙচুর করতে পারেনি। বাইরে থেকে হাসপাতালের গ্লাস  ভাঙচুর করা হয়। 

জানতে চাইলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক এছহাক ভূঁইয়া বার্তা২৪.কম-কে বলেন, ‘রাতে রোগীর হাতে সফলভাবে অস্ত্রপাচার করা হয়। বেডে স্থানান্তর করার সময় রোগীর অবস্থা ভালো ছিল। পরে তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। রোগীকে চিকিৎসা দিতে কোনো ধরনের ভুল হয়নি।’   

এ বিষয়ে লক্ষ্মীপুর সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) আবদুল মতিন বার্তা২৪.কম-কে বলেন, ‘খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এ ঘটনায় থানায় কেউ লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

আপনার মতামত লিখুন :