Alexa

শাহীন হত্যা: নিজের জামিন শুনানি করলেন প্রধান আসামি

শাহীন হত্যা: নিজের জামিন শুনানি করলেন প্রধান আসামি

ছবি: প্রতীকী

বগুড়ার বিএনপি নেতা অ্যাডভোকেট শাহীন হত্যা মামলার প্রধান আসামি পরিবহন ব্যবসায়ী ও পৌরসভার কাউন্সিলর আমিনুল ইসলামের জামিন নামঞ্জুর করেছেন আদালত।

এদিকে কোনো আইনজীবী আমিনুলের পক্ষে না থাকায় তিনি নিজেই নিজের জামিন শুনানি করেন। বিচারক আমিনুলের বক্তব্য শুনে তাকে সব ধরনের আইনগত সহযোগিতা দেয়ার আশ্বাস দেন এবং তার জামিন নামঞ্জুর করেন।

রোববার (১২ মে) বগুড়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৩ এ আমিনুলকে হাজির করা হয়। এরপর জামিন শুনানিকালে আমিনুলের পক্ষে কোনো আইনজীবী না থাকায় আদালতের বিচারক বেল্লাল হোসেন আসামিকে তার বক্তব্য উপস্থাপন করতে বলেন। পরে আমিনুল শুনানিতে অংশ নিয়ে জামিন প্রার্থনা করেন।

জানা গেছে, কয়েকদিন আগে বিএনপিপন্থী আইনজীবী আবু আসাদ আমিনুলের পক্ষে ওকালত নামায় স্বাক্ষর করেন। পরে আইনজীবী নেতাদের চাপের মুখে ওকালত নামা প্রত্যাহার করে নেন তিনি।

বগুড়ার কোর্ট পুলিশ পরিদর্শক আবুল কালাম আজাদ বার্তা২৪.কমকে জানান, আমিনুলের পক্ষে কোনো আইনজীবী না থাকায় তিনি নিজেই জামিন শুনানি করেছেন। আদালত তার জামিন নামঞ্জুর করেছেন।

উল্লেখ্য, গত ১৪ এপ্রিল রাত সাড়ে ১০টার দিকে বগুড়ার নিশিন্দারা উপশহরে সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহবুব আলম শাহীনকে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় পরিবহন ব্যবসায়ী ও বগুড়া পৌরসভার ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর আমিনুল ইসলামকে প্রধান আসামি করে ১১ জনের নামে থানায় মামলা করা হয়। আসামিদের মধ্যে এ পর্যন্ত আমিনুল সহ তিনজন গ্রেফতার হয়েছে।

এদিকে শাহীন হত্যা মামলার আসামিদের পক্ষে কোনো আইনজীবী থাকবে না মর্মে ঘোষণা দেয়া হয়। শাহীন হত্যাকাণ্ডের পরদিন এ ঘোষণা দেয় বগুড়া আইনজীবী সমিতি।

আপনার মতামত লিখুন :