বেনাপোলে মাদক-চোরাচালান পণ্যসহ আটক ২

আজিজুল হক, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বেনাপোল (যশোর)
ছবি: বার্তা২৪

ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

যশোরের বেনাপোল সীমান্তে পৃথক অভিযানে ২৫ লাখ টাকার চোরাচালান পণ্য ও মাদকদ্রব্যসহ দুই পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

রোববার (১২ মে) দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ২১ ও ৪৯ ব্যাটালিয়নের সদস্যরা এ অভিযান পরিচালনা করে।

আটককৃতরা হলেন, বেনাপোলের বড় আঁচড়া গ্রামের কালু মিয়ার ছেলে শিমুল মিয়া (২৮) ও খোকন মিয়ার ছেলে আল আমিন (১৩)।

বিজিবি জানায়, গোপন সংবাদে ২১ ব্যাটালিয়ন বিজিবির অভিযানে দৌলতপুর বিওপির একটি টহল দল রোববার দিনভর অবিযান পরিচালনা করে। এ সময় দৌলতপুরে গ্রামের মাঠে চোরাচালানীদের ধাওয়া করে ভারতীয় নেহা মেহেদী ১ হাজার ৯৮০ পিস, দুলহান কেশকালার ৪৩ বোতল, থ্রিপিচ ৭২টি, হাইজিন স্প্রে ৫০ পিস, ফ্রেশ জেল ৫৫ পিস, বিভিন্ন প্রকার শ্যাম্পু ৬৮ পিস এবং বিভিন্ন প্রকার ইনজেকশন ৮০৫ পিস, চা পাতা ৩৯ কেজি ও পন্ডস ফেসওয়াশ ৮৪ পিসসহ তাদের আটক করে। আটককৃত মাদকদ্রব্য ও অন্যান্য দ্রব্য সামগ্রীর বাজার মূল্য ৫ লাখ ৯ হাজার ৫০ টাকা বলেও জানায় বিজিবি।

অপরদিকে ৪৯ ব্যাটালিয়ন বিজিবির আর একটি অভিযানে বিভিন্ন বিওপি এলাকা হতে ভারতীয় শাড়ি, থ্রিপিচ, পোষাক সামগ্রী, প্যান্ট পিস, শার্ট, বাজি, গাড়ির যন্ত্রাংশ, চা পাতা, দুলহান তেল, মোবাইল, চশমা, আমুল দুধ ও ফেন্সিডিল আটক করা হয়। আটক মালামালের বাজার মূল্য ১৯লাখ ৫৪ হাজার ৯০০ টাকা বলে জানায় বিজিবি।

২১ ব্যাটালিয়ন বিজিবির অধিনায়ক লে. কর্নেল ইমরান উল্লাহ সরকার ও ৪৯ ব্যাটালিয়ন বিজিবির অধিনায়ক লে. কর্নেল সেলিম রেজা বার্তা২৪কে বলেন, আটককৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা ও পণ্য চালান কাস্টমসে জমা দেওয়ার প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি।

আপনার মতামত লিখুন :