Alexa

ফ্রিজে রাখা গরুর মাংসে রক্ত মিশিয়ে বিক্রি!

ফ্রিজে রাখা গরুর মাংসে রক্ত মিশিয়ে বিক্রি!

ফ্রিজে মাংস ও রক্ত রাখা হয়েছে, ছবি: বার্তা২৪.কম

গরুর মাংস ব্যবসায়ীদের প্রতারণার নতুন ফাঁদ! চাঁদপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করতে গিয়ে বেরিয়ে এল ফ্রিজে রাখা গরুর মাংসে রক্ত মিশিয়ে বিক্রির গোপন রহস্য।

রোববার (১২ মে) বিকেলে চাঁদপুরে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখা ও খাদ্যে ভেজাল প্রতিরোধে জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খানের নির্দেশনা অনুসারে ওয়্যারলেস বাজারে অভিযান পরিচালনা করা হয়।

ওই সময় ওয়্যারলেস বাজারের এক মাংসের দোকানের ডিপ ফ্রিজে একটি বালতিতে পুরনো রক্ত ও মাংস দেখতে পান নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোরশেদুল ইসলাম এবং মো উজ্জ্বল হোসেন।

জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক এক গরুর মাংস বিক্রেতা বলেন, গরুর মাংস বিক্রি শেষে অবশিষ্ট মাংস ডিপ ফ্রিজে রাখা হয়। ফ্রিজে রাখলে ওই মাংস সাদা হয়ে যায়। পরদিন ফ্রিজে রাখা পুরনো রক্ত ছিটিয়ে দিয়ে তাজা গরুর মাংস বলে বিক্রি করা হয়।

ওই সময় অভিযানে ১৩টি ব্যবসা প্রতিষ্ঠানের কাছ থেকে ১২ হাজার ৫শ’ টাকা জরিমানা আদায় এবং ভবিষ্যতে এমন অপরাধ না করার জন্য সতর্ক করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোরশেদুল ইসলাম জানান, মূল্য তালিকা না টানানো, মেয়াদোত্তীর্ণ দ্রব্য সংরক্ষণ, ফ্রিজে রাখা গরুর মাংসে মেশানোর জন্য পুরনো রক্ত ফ্রিজে সংরক্ষণ ও মেয়াদকালবিহীন প্যাকেট থাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী এ জরিমানা করা হয়েছে।

অভিযানের সময় উপস্থিত ছিলেন জেলা মার্কেটিং অফিসার নিয়াজ মো. রেজাউল করীম ও পুলিশ।

আপনার মতামত লিখুন :