Alexa

৯ দিনের দাবদাহের পর বগুড়ায় স্বস্তির বৃষ্টি

৯ দিনের দাবদাহের পর বগুড়ায় স্বস্তির বৃষ্টি

বগুড়ায় বৃষ্টিতে জনমনে শান্তি / ছবি: বার্তা২৪

টানা নয়দিন দাবদাহের পর বগুড়ায় স্বস্তির বৃষ্টি শুরু হয়েছে। বৃষ্টির সঙ্গে রয়েছে মেঘের তর্জন গর্জন এবং বিদ্যুৎ চমকানো।

সোমবার (১৩ মে) রাত সাড়ে ৯টা থেকে বগুড়া শহর ছাড়াও বিভিন্ন উপজেলা বৃষ্টিপাতের খবর পাওয়া গেছে। সঙ্গে হালকা ঠাণ্ডা বাতাসও রয়েছে।

ফণীর প্রভাবে বগুড়ায় সর্বশেষ বৃ্ষ্টিপাত হয়েছিল গত শনিবার (৪ মে)। এর আগের দিন শুক্রবার দিনে ও রাতে ব্যাপক বৃষ্টিপাত হয়। ওই দুই দিনে বগুড়ায় ৯৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছিল আবহাওয়া অফিস।পরদিন এরপর রোববার থেকে শুরু হয় আবারও দাবদাহ। দিনের তাপমাত্রা বেড়ে গত শনিবার বগুড়ায় ৩৮ ডিগ্রি সেলসিয়াসে ওঠে। ফলে অসহনীয় গরমে মানুষের জীবন নাভিশ্বাস উঠেছিল।

রমজান মাসের শুরুতে দিনে দাবদাহ রাতে বিদ্যুতের লোডশেডিংয়ের কারণে সবচেয়ে বেশি দুর্ভোগ পোহাতে হয়েছে রোজাদার মানুষদেরকে। এরই মধ্যে আজ (সোমবার) রাতে শুরু হওয়া বৃষ্টিতে জনমনে স্বস্তি ফিরে আসে। অনেকেই ইচ্ছা করে বৃষ্টিতে ভিজে প্রশান্তি অনুভব করেছেন।

বগুড়া আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ সজিব হোসাইন বার্তা২৪.কমকে বলেন, ‘কাল বৈশাখাশীর প্রভাবে বগুড়া ও তার আশেপাশে বজ্রসহ বৃষ্টি শুরু হয়েছে। মধ্য রাতেই এই বৃষ্টি থেমে যাবে। তবে মঙ্গলবার বগুড়া ও রাজশাহী অঞ্চলে দিনব্যাপী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।’

আপনার মতামত লিখুন :

জেলা এর আরও খবর