Alexa

২৫ মে ঢাকা-পঞ্চগড়-ঢাকা রুটে বিরতিহীন নতুন ট্রেন

২৫ মে ঢাকা-পঞ্চগড়-ঢাকা রুটে  বিরতিহীন নতুন ট্রেন

পুরনো ছবি

ঢাকা-পঞ্চগড়-ঢাকা রুটে নতুন ট্রেনের নাম পঞ্চগড় এক্সপ্রেস। আগামী ২৫ মে বিরতিহীন এ ট্রেনের উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন রেল সচিব মোফাজ্জল হোসেন। গত ২৮ এপ্রিল কমলাপুর রেলস্টেশনে 'রেল সেবা অ্যাপস' উদ্বোধনী অনুষ্ঠানে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বিরতিহীন নতুন এ ট্রেন চালুর কথা জানান।

এ বিষয়ে পঞ্চগড় রেল স্টেশন মাস্টার মোশারফ হোসেন বার্তা ২৪ডটকমকে জানান,' শিগগির ঢাকা-পঞ্চগড়-ঢাকা বিরতিহীন আন্তঃনগর ট্রেন হচ্ছে। নতুন এ ট্রেনের নাম পঞ্চগড় এক্সপ্রেস। তবে পঞ্চগড়ে কয়টি আসন বরাদ্দ থাকবে ও ভাড়া কত হবে তা এখনো নির্ধারণ হয়নি'।

রেল মন্ত্রণালয় সূত্রে জানা যায়, গত মাসে বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা-রাজশাহী বিরতিহীন ট্রেন উদ্বোধন করেন। সেসময় ঈদের পূর্বেই গত ২৫ মে ঢাকা-পঞ্চগড়-ঢাকা রুটে বিরতিহীন আরেকটি ট্রেন সার্ভিস চালু হওয়ার কথা জানানো হয়। নতুন এ ট্রেনটি ঢাকা থেকে বিরতিহীনভাবে পার্বতীপুরসহ তিনটি স্টেশন থেমে পরে শেষ স্টেশন হিসেবে পঞ্চগড়ে এসে পৌঁছাবে। তিনটি স্টেশন হলো পার্বতীপুর,দিনাজপুর ও ঠাকুরগাঁও।

দীর্ঘ প্রতীক্ষা ও আন্দোলনের মাধ্যমে গত বছরের নভেম্বর মাসে ঢাকা-পঞ্চগড়-ঢাকা সরাসরি একতা ও দূতযান আন্তঃনগর ট্রেন দুটি পঞ্চগড় পর্যন্ত বর্ধিত করা হয়। এবার ঈদের পূর্বে একটি বিরতিহীন ট্রেন পাচ্ছে উত্তরের এ জেলার মানুষ। এতে আনন্দের জোয়ার বইছে পুরো জেলায়।

 

আপনার মতামত লিখুন :