Barta24

শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬

English

খালেদার মুক্তির দাবিতে পাবনায় শিমুল বিশ্বাসের ‘কাফেলা’

খালেদার মুক্তির দাবিতে পাবনায় শিমুল বিশ্বাসের ‘কাফেলা’
পাবনায় শিমুল বিশ্বাসের ‘কাফেলা’, ছবি: বার্তা২৪
ডিস্ট্রিক করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম
পাবনা


  • Font increase
  • Font Decrease

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে পাবনায় মিছিল করেছেন দলটির নেতাকর্মীরা। ‘বেগম খালেদা জিয়ার মুক্তির কাফেলা’ শীর্ষক এই কর্মসূচি মঙ্গলবার (১৪ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত পালিত হয়।

খালেদা জিয়ার বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাসের নেতৃত্বে গাড়ি বহর নিয়ে এই ‘মুক্তির কাফেলা’ বের করা হয়। বিভিন্ন স্থানে অনুষ্ঠিত হয় পথসভা।

পথসভায় শামসুর রহমান শিমুল বিশ্বাস বলেন, দেশের মানুষ আজ ভালো নেই। সবার কণ্ঠ রোধ করে জোর করে সরকার ক্ষমতায় টিকে আছে। মানুষ এই দুঃশাসন থেকে মুক্তি চায়। কারাগারগুলোতে বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের ভরে ফেলা হচ্ছে।

মানুষের ভোটাধিকার নিশ্চিত করাসহ গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামকে বেগবান করতে হবে উল্লেখ করে তিনি বলেন, ফ্যাসিবাদের দোসর জালিম এই সরকারের বিরুদ্ধে আওয়াজ তুলুন। খালেদা জিয়ার ওপর সরকার যে অমানবিক আচরণ ও নিষ্ঠুরতা করছে, তা এদেশের রাজনৈতিক ইতিহাসে কলঙ্কিত অধ্যায় হয়ে থাকবে। তবে সরকারকে জানান দিতে চাই, আগামী দিনে খালেদা জিয়ার নেতৃত্বেই সরকারের পতন ঘটিয়ে মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠা করা হবে।

খালেদার মুক্তির দাবিতে পাবনায় শিমুল বিশ্বাসের কাফেলা

দুপুরে জেলা বিএনপি কার্যালয় চত্বরেও সমাবেশের মধ্য দিয়ে কর্মসূচি শেষ হয়। সমাবেশে বক্তব্য দেন সাবেক সংসদ সদস্য সেলিম রেজা হাবিব, কে এম আনোয়ারুল ইসলাম, জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুস সামাদ খান মন্টু, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তোতা, দলের
কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য জহুরুল ইসলাম বাবু প্রমুখ।

উল্লেখ্য, ১৫ মাস পর কারাভোগ শেষে মুক্তি পাওয়ার পর মঙ্গলবার প্রথম নিজ জেলা পাবনায় আসেন শিমুল বিশ্বাস। সকাল সাড়ে ১০টায় তিনি কাজিরহাট ঘাটে পৌঁছালে তাকে দলের অসংখ্য নেতাকর্মী ফুল দিয়ে শুভেচ্ছা জানায়।

আরও পড়ুন: জামিনে মুক্ত শিমুল বিশ্বাস

আপনার মতামত লিখুন :

স্ত্রীকে ছুরিকাঘাতে হত্যার চেষ্টা, স্বামী আটক

স্ত্রীকে ছুরিকাঘাতে হত্যার চেষ্টা, স্বামী আটক
আটক হওয়া স্বামী, ছবি: সংগৃহীত

সিদ্ধিরগঞ্জে পারিবারিক কলহের জের ধরে স্ত্রীকে হত্যার উদ্দেশে পেটে ছুরিকাঘাত করার অভিযোগে স্বামী সোহাগ (৩৫) কে আটক করে গণধোলাই দিয়েছে এলাকাবাসী।

শুক্রবার (২৩ আগস্ট) দুপুর আড়াইটার দিকে মিজমিজি পূর্বপাড়া পাগলাবাড়ী এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থল থেকে সোহাগকে আটক করে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ।

গুরুতর আহত অবস্থায় গৃহবধূ মুন্নি আক্তারকে (২৮) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুই সন্তানের জননীর অবস্থা আশঙ্কাজনক বলে দাবি করেছে স্বজনরা।

আটককৃত সোহাগ কিশোরগঞ্জ জেলার ভৈরব থানা এলাকার ফজলুর রহমানের ছেলে। তিনি স্ত্রী সন্তান নিয়ে হালিম মোল্লার বাড়িতে ভাড়াটিয়া হিসেবে বসবাস করতেন।

সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) বাদশা আলম জানান, পারিবারিক কলহের জের ধরে সোহাগ তার স্ত্রী মুন্নি আক্তারের পেটে ছুরিকাঘাত করেছে। এ ঘটনায় স্বামী সোহাগকে আটক করা হয়েছে। উভয় পরিবারের সিদ্ধান্ত জেনে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

বিদ্যুতের নতুন সংযোগ পেলো ২৪৫ পরিবার

বিদ্যুতের নতুন সংযোগ পেলো ২৪৫ পরিবার
নতুন বিদ্যুৎ সংযোগের উদ্বোধন করা হচ্ছে, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

বিদ্যুতের আলোয় আলোকিত হলো নড়াইলের লোহাগড়া উপজেলার হলদাহ গ্রামের ২৪৫ পরিবার।

শুক্রবার (২৩ আগস্ট) বিদ্যুৎ সুইচ টিপে আলো জ্বালিয়ে বিদ্যুৎ সংযোগের উদ্বোধন করেন লোহাগড়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি শিকদার আবদুল হান্নান রুনু।

নলদী ইউনিয়নের চেয়ারম্যান আবুল কালাম আজাদ পাখির সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন যশোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর লোহাগড়ার পরিচালক অধ্যাপক আবু আবদুল্লাহ, যশোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর লোহাগড়ার এজিএম গোলাম রব্বানী প্রমুখ।

সূত্র জানায়, নড়াইলের লোহাগড়া উপজেলার হলদাহ গ্রামে ৮১ লাখ টাকা ব্যয়ে প্রায় সাড়ে চার কিলোমিটার এলাকায় জুড়ে নতুন বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে। এতে ওই গ্রামের ২৪৫ পরিবার বিদ্যুতের সুবিধা পেয়েছে। 

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র