Alexa

খালেদার মুক্তির দাবিতে পাবনায় শিমুল বিশ্বাসের ‘কাফেলা’

খালেদার মুক্তির দাবিতে পাবনায় শিমুল বিশ্বাসের ‘কাফেলা’

পাবনায় শিমুল বিশ্বাসের ‘কাফেলা’, ছবি: বার্তা২৪

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে পাবনায় মিছিল করেছেন দলটির নেতাকর্মীরা। ‘বেগম খালেদা জিয়ার মুক্তির কাফেলা’ শীর্ষক এই কর্মসূচি মঙ্গলবার (১৪ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত পালিত হয়।

খালেদা জিয়ার বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাসের নেতৃত্বে গাড়ি বহর নিয়ে এই ‘মুক্তির কাফেলা’ বের করা হয়। বিভিন্ন স্থানে অনুষ্ঠিত হয় পথসভা।

পথসভায় শামসুর রহমান শিমুল বিশ্বাস বলেন, দেশের মানুষ আজ ভালো নেই। সবার কণ্ঠ রোধ করে জোর করে সরকার ক্ষমতায় টিকে আছে। মানুষ এই দুঃশাসন থেকে মুক্তি চায়। কারাগারগুলোতে বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের ভরে ফেলা হচ্ছে।

মানুষের ভোটাধিকার নিশ্চিত করাসহ গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামকে বেগবান করতে হবে উল্লেখ করে তিনি বলেন, ফ্যাসিবাদের দোসর জালিম এই সরকারের বিরুদ্ধে আওয়াজ তুলুন। খালেদা জিয়ার ওপর সরকার যে অমানবিক আচরণ ও নিষ্ঠুরতা করছে, তা এদেশের রাজনৈতিক ইতিহাসে কলঙ্কিত অধ্যায় হয়ে থাকবে। তবে সরকারকে জানান দিতে চাই, আগামী দিনে খালেদা জিয়ার নেতৃত্বেই সরকারের পতন ঘটিয়ে মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠা করা হবে।

খালেদার মুক্তির দাবিতে পাবনায় শিমুল বিশ্বাসের কাফেলা

দুপুরে জেলা বিএনপি কার্যালয় চত্বরেও সমাবেশের মধ্য দিয়ে কর্মসূচি শেষ হয়। সমাবেশে বক্তব্য দেন সাবেক সংসদ সদস্য সেলিম রেজা হাবিব, কে এম আনোয়ারুল ইসলাম, জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুস সামাদ খান মন্টু, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তোতা, দলের
কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য জহুরুল ইসলাম বাবু প্রমুখ।

উল্লেখ্য, ১৫ মাস পর কারাভোগ শেষে মুক্তি পাওয়ার পর মঙ্গলবার প্রথম নিজ জেলা পাবনায় আসেন শিমুল বিশ্বাস। সকাল সাড়ে ১০টায় তিনি কাজিরহাট ঘাটে পৌঁছালে তাকে দলের অসংখ্য নেতাকর্মী ফুল দিয়ে শুভেচ্ছা জানায়।

আরও পড়ুন: জামিনে মুক্ত শিমুল বিশ্বাস

আপনার মতামত লিখুন :