Alexa

গোপালগঞ্জে নষ্ট সেমাই জব্দ, ২৫ হাজার টাকা জরিমানা

গোপালগঞ্জে নষ্ট সেমাই জব্দ, ২৫ হাজার টাকা জরিমানা

গোপালগঞ্জে নষ্ট সেমাই জব্দ/ছবি: বার্তা২৪.কম

গোপালগঞ্জের জলিরপাড়ে ঈদকে সামনে রেখে নোংরা, অস্বাস্থ্যকর ও অপরিচ্ছন্ন পরিবেশে লাচ্ছা সেমাই তৈরি করার সময় নষ্ট ৬০ কেজি সেমাই জব্দ করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর গোপালগঞ্জ। এসময় মেসার্স লাচ্ছা সেমাই কারখানাকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, গোপালগঞ্জের সহকারী পরিচালক শামীম হাসানের নেতৃত্বে পরিচালিত বাজার অভিযানকালে এই নষ্ট সেমাই জব্দ ও তা ধ্বংস করা হয় এবং জরিমানা করা হয়।

সহকারী পরিচালক শামীম হাসান জানান, মেসার্স স্বাদ লাচ্ছা সেমাই কারখানায় ঈদকে সামনে রেখে যে পরিবেশে লাচ্ছা সেমাই উৎপাদন করছে তা মোটেও সঠিক নয়। নোংরা, অস্বাস্থ্যকর পরিবেশ, খোলা ও তৈরিকৃত সেমাই প্যাকেটসহ যেখানে রেখেছেন তা অত্যন্ত অপরিষ্কার। তাছাড়া একপাশে ইঁদুরের উৎপাত ও বেশ কয়েকটি প্যাকেট ভর্তি সেমাই ইঁদুর নষ্ট করেছে এবং মোড়ককৃত প্যাকেটের গায়ে খুচরা মূল্য নেই । এটা ভোক্তা অধিকার বিরোধী কার্যক্রম । এ জন্য ভোক্তা অধিকার সংরক্ষণ আইন এর ৪৩ ও ৩৭ ধারায় ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় জেলা বাজার কর্মকর্তা মোঃ আরিফ হোসেন এবং ক্যাব, গোপালগঞ্জ শাখার সাধারণ সম্পাদক মোঃ মোজাহারুল হক বাবলু উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :