Alexa

হবিগঞ্জ সদর হাসপাতাল ভবন নির্মাণে অনিয়মের প্রমাণ মিলেছে

হবিগঞ্জ সদর হাসপাতাল ভবন নির্মাণে অনিয়মের প্রমাণ মিলেছে

হবিগঞ্জ সদর হাসপাতাল, ছবি: সংগৃহীত

২৫০ শয্যাবিশিষ্ট হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের ৬ষ্ঠ তলাবিশিষ্ট ভবন নির্মাণ কাজে অনিয়মের প্রমাণ পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। প্রাথমিক তদন্তে ভিট লেভেল দেয়ালে অনিয়মের প্রমাণ পাওয়ার কথা নিশ্চিত করেছেন হবিগঞ্জ দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-পরিচালক অজয় কুমার সাহা।

তিনি বলেন, ‘মাটির নিচ থেকে ১০ ইঞ্চি করে ভিট লেভেল দেয়াল দেয়ার কথা ছিল। কিন্তু প্রাথমিক তদন্তে দেখা যায় সেখানে দুটি স্তরে মোট ১৫ ইঞ্চি ভিট দেয়াল রয়েছে। এর মধ্যে মূল দেয়ালের ১০ ইঞ্চির বদলে ৩ ইঞ্চি দেয় ঠিকাদারি প্রতিষ্ঠান। পরিবর্তে বিষয়টি দুদক তদন্ত শুরু করলে ঠিকাদারি প্রতিষ্ঠান নিজেদের অনিয়ম ঢাকতে ভবনের ভেতরের অংশে অতিরিক্ত আরও ১০ ইঞ্চি দেয়াল নির্মাণ করে। এরমধ্যে আবার প্লাস্টার লাগানো হয় দুই ইঞ্চি।

তিনি আরও বলেন, ‘ভবনে ‘এ’ গ্রেড টাইলস দেয়ার কথা রয়েছে। এছাড়া উন্নতমানের থাই এ্যালুমিয়াম ও গ্লাস লাগানোর কথা রয়েছে। এ বিষয়ে সংশ্লিষ্ট বিষয়ে বিশেষজ্ঞ এনে ২৮ মে তদন্ত করা হবে। পরবর্তীতে সংশ্লিষ্ট দফতরে প্রতিবেদন জমা দেয়া হবে।’

উল্লেখ্য, ২০১৭ সালের ৩০মে একটি জাতীয় দৈনিকে ‘হবিগঞ্জে নির্মাণাধীন ২৫০ শয্যা বিশিষ্ট আধুনিক সদর হাসপাতালের নির্মাণ কাজে ব্যাপক অনিয়ম দুর্নীতির অভিযোগ উঠেছে’ মর্মে প্রতিবেদন প্রকাশিত হয়। এর পরিপ্রেক্ষিতে গত ৫ মে হবিগঞ্জ দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক অজয় কুমার সাহা এর অনুসন্ধান শুরু করেন।

তদন্তকালে হবিগঞ্জ গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী সাদ মোহাম্মদ আন্দালিব উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :