Barta24

সোমবার, ২২ জুলাই ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৬

English Version

বেনাপোল সীমান্তে অনুপ্রবেশকারী ভারতীয় নাগরীক আটক

বেনাপোল সীমান্তে অনুপ্রবেশকারী ভারতীয় নাগরীক আটক
ছবি: বার্তা২৪
আজিজুল হক স্টাফ
করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম
বেনাপোল (যশোর)


  • Font increase
  • Font Decrease

বেনাপোল সীমান্তে অবৈধ অনুপ্রেশের অভিযোগে বাংলাদেশি দুই লাখ টাকাসহ অর্জুন বিশ্বাস নামে ভারতীয় এক নাগরীককে আটক করেছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) সদস্যরা।

বুধবার (১৫ মে) রাত ১০ টায় বেনাপোল সীমান্তের সাদুপুর সড়ক থেকে চেকপোস্ট আইসিপি ক্যাম্পের সদস্যরা তাকে আটক করে। অর্জুন বিশ্বাস ভারতের উত্তর ২৪ পরগনার বঁনগা গ্রামের অরবিন্দু বিশ্বাসের ছেলে।

বিজিবি জানায়, তাদের সৈনিকরা নিয়মিত টহলের সময় বেনাপোলের সাদিপুর সড়কে সন্দেহভাজন ওই ভারতীয় নাগরীককে আটক করে। পরে তার শরীর তল্লাশি করে বাংলাদেশি দুই লাখ টাকা পাওয়া যায়। এ সময় জিজ্ঞাসাবাদকালে তিনি ভারতীয় নাগরীক বলে জানা যায়।

বেনাপোল চেকপোস্ট আইসিপি ক্যাম্পের সুবেদার বাকিবিল্লাহ আটকের বিষয়টি বার্তা২৪.কমকে নিশ্চিত করেছেন। তিনি জানান, তার বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশ আইনে মামলা দিয়ে পুলিশে সোপর্দ করা হয়েছে।

আপনার মতামত লিখুন :

ত্রাণ সংগ্রহে দীর্ঘ লাইন

ত্রাণ সংগ্রহে দীর্ঘ লাইন
গাইবান্ধায় ত্রাণের জন্য দীর্ঘ লাইন, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

চলমান বন্যায় গাইবান্ধা জেলার ৭৫ হাজার পরিবার আশ্রয়কেন্দ্রে বসবাস করছে। এখনো ঘরে ফিরতে পারেনি তারা। খাদ্যসহ নানান ধরনের দুর্ভোগে পড়েছেন তারা। একটু ত্রাণ সামগ্রী পাবার আশায় দীর্ঘ লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছেন। স্ত্রী-সন্তানদের বাঁচাতে এভাবেই ত্রাণ সংগ্রহ করছেন দুর্গত মানুষরা।

জানা যায়, গত তিনদিন ধরে গাইবান্ধার নদ-নদীর পানি ধীরে ধীরে কমতে শুরু করেছে। তবে বসতবাড়ি থেকে এখনো পানি সরেনি। ঘরের ভেতর থৈ থৈ করছে হাঁটুজল। ফলে আশ্রিত মানুষরা নিজ বাসগৃহে ফিরতে পারছেন না। দিনে দিনে বাড়ছে তাদের দুর্গতি।

এদিকে বন্যা কবলিত মানুষদের দুর্ভোগের খবরগুলো বার বার ফলাও হচ্ছে বিভিন্ন সংবাদ মাধ্যমে। এসব চোখে পড়ছে দানশীল মানুষদের। এর ফলে বেড়েছে ত্রাণ তৎপরতা।

ত্রাণ সংগ্রহে দীর্ঘ লাইন

ইতোমধ্যে বন্যার্তদের পাশে দাঁড়াতে শুরু করেছেন অনেকেই। এর মধ্যে রয়েছে- জনপ্রতিনিধি, প্রশাসন, বেসরকারি প্রতিষ্ঠান, রাজনৈতিক, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন। এমনকি বেশ কিছু শিক্ষার্থীরাও ত্রাণ সামগ্রীসহ বিভিন্নভাবে সহায়তা করছে।

অপরদিকে ওইসব দানশীলদের হাত থেকে ত্রাণ পেতে হুমড়ি খেয়ে পড়ছেন বন্যা দুর্গতরা। কষ্ট করে হলেও দীর্ঘ লাইনে দাঁড়িয়ে চাল-ডালসহ অন্যান্য জিনিসপত্র সংগ্রহ করছেন।

গাইবান্ধা জেলা প্রশাসক আবদুল মতিন বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, 'বন্যা দুর্গত মানুষদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণসহ নানান ধরনের সহায়তা করা হচ্ছে। যা চলমান থাকবে।'

কুষ্টিয়ায় শিশু ধর্ষণ চেষ্টায় এক ব্যক্তিকে গণপিটুনি

কুষ্টিয়ায় শিশু ধর্ষণ চেষ্টায় এক ব্যক্তিকে গণপিটুনি
ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

কুষ্টিয়ার মিরপুরে ছয় বছর বয়সী এক শিশুকে ধর্ষণের চেষ্টাকালে রমজান আলী (৪৫) নামের এক ব্যক্তিকে গণপিটুনি দিয়ে পুলিশ সোপর্দ করেছেন স্থানীয়রা।

সোমবার (২২ জুলাই) দুপুরে উপজেলার চিথলিয়া ইউনয়নের চিথলিয়া পূর্বপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম বলেন, ‘চিথলিয়া ইউনয়নের চিথলিয়া পূর্বপাড়া এলাকায় প্রতিবেশী ছয় বছর বয়সী এক শিশুকে ধর্ষণের চেষ্টা করে রমজান আলী। এ সময় স্থানীয়রা জানতে পেরে তাকে গণপিটুনি দেয়। পরে আমরা খবর পেয়ে ঘটনাস্থলে থেকে তাকে আটক করে থানায় নিয়ে আসি।’

তার বিরুদ্ধে মিরপুর থানায় মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র