Barta24

সোমবার, ২২ জুলাই ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৬

English Version

ফরিদপুরে সাংবাদিক প্রবীর শিকদারের কুশপুত্তলিকা দাহ

ফরিদপুরে সাংবাদিক প্রবীর শিকদারের কুশপুত্তলিকা দাহ
ফরিদপুরে সাংবাদিক প্রবীর শিকদারের কুশপুত্তলিকা দাহ/ছবি: বার্তা২৪.কম
স্টাফ করেসপন্ডেন্ট
ফরিদপুর
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

উত্তরাধিকার ৭১ নিউজ পোর্টালে ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার ব্যক্তিগত প্রবীর শিকাদার আইডি থেকে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ ফরিদপুরের বিভিন্ন বিষয় নিয়ে সাম্প্রদায়িক উসকানিমূলক কথা প্রচার করে সম্প্রতি নষ্টের চেষ্টা করেছে। সম্প্রাদায়িক সম্প্রীতি নষ্টের অভিযোগে সাংবাদিক প্রবীর শিকাদারের বিরুদ্ধে মানববন্ধন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ মে) বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ফরিদপুর প্রেসক্লাবের সামনের মুজিব সড়কে ফরিদপুর শহরের সচেতন হিন্দু সমাজের ব্যানারে এ মানববন্ধন করা হয়।

প্রবীর শিকদারের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি ও তাকে আইনের আওতায় আনতে এই কর্মসূচি পালন করা হয়। মানববন্ধন শেষে তার কুশপুত্তলিকা দাহ করা হয়।

মানববন্ধনে সতেচন হিন্দু সমাজের বাইরেও দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে কুৎসা রটনার কারণে আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠন, ফরিদপুর প্রেসক্লাবসহ নানা শ্রেণিপেশার মানুষ একাত্মতা প্রকাশ করে অংশ নেন। 

মানববন্ধন চলাকালে, ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও আইন মহাবিদ্যালয়ের অধ্যক্ষ অ্যাডভোকেট সুবল চন্দ্র সাহা, জেলা জজ আদালতের সাবেক পিপি অসিত কুমার মজুমদার, ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি ইমতিয়াজ হাসান, অ্যাডভোকেট দুলাল চন্দ্র সরকার, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ঝর্ণা হাসান, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবুল ফয়েজ শাহনেওয়াজ, জেলা স্বেচ্ছা সেবকলীগের সভাপতি শওকত আলী জাহিদ, সাধারণ সম্পাদক ফাহাদবিন ওয়াজেদ ফাইন, অ্যাডভোকেট জাহিদ ব্যাপারী, নারী ও শিশু আদালতের পিপি স্বপন পাল, পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সুকেশ সাহা, নারায়ন চক্রবর্তী প্রমুখ  বক্তব্য দেন।

বক্তরা প্রশাসনের প্রতি অতিবিলম্বে প্রবীর শিকদারকে সম্প্রদায়িক উসকানিমূলক অপপ্রচার বন্ধে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবি জানান। মানববন্ধন শেষে সড়কের উপর বিক্ষুব্ধ জনগণ প্রবীর শিকদারের কুশপুত্তলিকা দাহ করেন।

আপনার মতামত লিখুন :

কুষ্টিয়ায় শিশু ধর্ষণ চেষ্টায় এক ব্যক্তিকে গণপিটুনি

কুষ্টিয়ায় শিশু ধর্ষণ চেষ্টায় এক ব্যক্তিকে গণপিটুনি
ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

কুষ্টিয়ার মিরপুরে ছয় বছর বয়সী এক শিশুকে ধর্ষণের চেষ্টাকালে রমজান আলী (৪৫) নামের এক ব্যক্তিকে গণপিটুনি দিয়ে পুলিশ সোপর্দ করেছেন স্থানীয়রা।

সোমবার (২২ জুলাই) দুপুরে উপজেলার চিথলিয়া ইউনয়নের চিথলিয়া পূর্বপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম বলেন, ‘চিথলিয়া ইউনয়নের চিথলিয়া পূর্বপাড়া এলাকায় প্রতিবেশী ছয় বছর বয়সী এক শিশুকে ধর্ষণের চেষ্টা করে রমজান আলী। এ সময় স্থানীয়রা জানতে পেরে তাকে গণপিটুনি দেয়। পরে আমরা খবর পেয়ে ঘটনাস্থলে থেকে তাকে আটক করে থানায় নিয়ে আসি।’

তার বিরুদ্ধে মিরপুর থানায় মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

মৃত্যুর চার মাস পর কবর থেকে কলেজছাত্রের লাশ উত্তোলন

মৃত্যুর চার মাস পর কবর থেকে কলেজছাত্রের লাশ উত্তোলন
ছবি: সংগৃহীত

নড়াইলের নড়াগাতিতে মৃত্যুর চার মাস পর এলাহি মোল্যা (১৬) নামের এক কলেজছাত্রের লাশ ময়না তদন্তের জন্য কবর থেকে উত্তোলন করা হয়েছে।

সোমবার (২২ জুলাই) আদালতের নির্দেশে অনুযায়ী ওই লাশ উত্তোলন করা হয়। নিহতের পিতা কলাবাড়িয়া গ্রামের রব্বানী মোল্যার দায়েরকৃত হত্যা মামলায় ময়না তদন্তের জন্য দাফন হওয়া লাশটি উত্তোলন করা হয়েছে।

এ সময় সময় কালিয়ার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাজিবুল আলম, নড়াগাতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর কবির ও মামলার তদন্ত কর্মকর্তা থানার উপ-পরিদর্শক (এসআই) খান মাহাবুবুর রহমান উপস্থিত ছিলেন।

মামলার বিবরণে জানা যায়, গত ২৩ মার্চ বিকাল ৩টার দিকে জেলার নড়াগাতি থানার কলাবাড়িয়া গ্রামের মৃত ফরমান মোল্যার পুত্র জমির মোল্যাসহ দুর্বৃত্তরা গোপালগঞ্জ বঙ্গবন্ধু কলেজের এইচএসসি প্রথমবর্ষের ছাত্র এলাহি মোল্যাকে (১৬) রাস্তা থেকে ডেকে নিয়ে যায়। এরপর একই গ্রামের ফিরোজা বেগমের বাড়িতে একটি ঘরে আটকে রেখে মারধর করে ও বৈদ্যুতিক শক দিয়ে হত্যা করে। এ সময় তার বাবা রব্বানী মোল্যা নড়াইল আদালতের জিআর ৩৬/১৯ নম্বর মামলায় জেলহাজতে ছিলেন। তিনি জামিনে মুক্ত হয়ে বেরিয়ে এসে গত ১৩মে নড়াইল আদালতে তার ছেলে এলাহিকে হত্যার অভিযোগ দায়ের করেন।

পরবর্তীতে আদালতের নির্দেশে নড়াগাতি থানা পুলিশ অভিযোগটি নিয়মিত মামলা হিসাবে নথিভুক্ত করে।

ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর কবির বলেন, 'যেহেতু এলাহির মৃত্যুর ঘটনায় একটি হত্যা মামলা রুজু হয়েছে। সেহেতু মৃত্যুর প্রকৃত ঘটনা উদঘাটন করতে ময়না তদন্তের জন্য কবর থেকে লাশ উত্তোলন করে মর্গে প্রেরণ করা হয়েছে। আদালতের নির্দেশে ওই লাশ উত্তোলন করা হয়েছে।'

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র