Barta24

রোববার, ১৮ আগস্ট ২০১৯, ২ ভাদ্র ১৪২৬

English

ঈদের হাওয়া লেগেছে দর্জির দোকানে

ঈদের হাওয়া লেগেছে দর্জির দোকানে
ঈদকে সামনে রেখে ব্যস্ততা বেড়েছে দর্জির দোকানগুলোতে। ছবি: বার্তা২৪.কম
তোফায়েল হোসেন জাকির
ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম
গাইবান্ধা


  • Font increase
  • Font Decrease

গাইবান্ধায় ঈদকে সামনে রেখে নতুন পোশাক তৈরির ধুম পড়েছে। এর ফলে ব্যস্ততা বেড়েছে দর্জির দোকানগুলোতে। কারিগরদের এখন কাটছে নির্ঘুম রাত। রাত জেগে তারা তৈরি করছে নিত্য নতুন ডিজাইনের জামা-কাপড়।

গাইবান্ধা শহরের দর্জির দোকানগুলো ঘুরে দেখা গেছে, প্রতিটি দর্জি কারিগররা ব্যস্ত সময় পাড় করছে। ঈদের প্রচুর কাজ জমে আছে। তাই কথা বলার সময়ও নেই তাদের।

সানমুন টেইলার্সের কাটিং মাস্টার মিলন জানান, গত বছরের তুলনায় এবার রোজার প্রথম থেকেই অর্ডার দেয়া শুরু হয়েছে। এছাড়া ১৫ রোজার পর আরও প্রচুর অর্ডার আসবে বলে আশা করছেন তিনি।

নিশা টেইলার্সের কাটিং মাস্টার জান্নাদি বেগম বলেন, ‘মেয়েদের জন্য বিভিন্ন ডিজাইনের জামা-কামিজ সেলাই করা হচ্ছে। এখন পর্যন্ত আমরা অর্ডার নিচ্ছি। ২০ রোজার পর থেকে আর অর্ডার নেয়া হবে না।’

গাইবান্ধা সরকারি কলেজের ছাত্রী মুন্নি খাতুন বার্তা২৪.কমকে জানান, একটু আগেভাগেই দর্জির দোকানে থ্রিপিস বানাতে এসেছেন। রোজার শেষের দিকে ভিড় বাড়ে। তখন অনেক ঝামেলা হয়।

আরেক ছাত্রী শাপলা খাতুন বার্তা২৪.কমকে জানান, এবার ঈদে থ্রিপিস বানানোর মজুরি একটু বেশি নেয়া হচ্ছে। যা উচিত না।

সাদুল্লাপুর হাইস্কুল মার্কেটের বন্ধু টেইলার্সের মালিক আশাদুজ্জামান আসাদ বার্তা২৪.কমকে জানান, ঈদ উপলক্ষে কারিগরদের বেতনের পাশাপাশি বোনাসও দিতে হয়। তাই একটু বেশিই মজুরি নেয়া হচ্ছে। তবে তা অতিরিক্ত নয়।

গাইবান্ধার ডিসেন্ট টেইলার্সসহ জেলার বিভিন্ন দর্জির দোকানগুলো জানায়, প্লাজু-কটকটি, আনারকলি ও নরমাল থ্রিপিস বানানো হচ্ছে বেশি। নরমাল থ্রিপিস বানাতে মজুরি নেয়া হচ্ছে ৩০০-৩৫০ টাকা, প্যান্ট ৩৫০-৪০০ টাকা ও শার্ট ৩০০-৩৫০ টাকা।

আপনার মতামত লিখুন :

কুষ্টিয়ায় ইয়াবাসহ আটক ৩

কুষ্টিয়ায় ইয়াবাসহ আটক ৩
ইয়াবাসহ আটককৃত তিন যুবক, ছবি: সংগৃহীত

কুষ্টিয়ায় ৫০০ পিস ইয়াবা ট্যাবলেটসহ তিনজনকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গোপন সংবাদের ভিত্তিতে শনিবার (১৭ আগস্ট) বিকেলে খোকসা থানা উপজেলার ধোকড়াকোল কলেজ মোড় এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- রাজবাড়ী জেলার গোয়ালন্দ থানার পূর্ব উজান চর এলাকার
মোসলেম শেখের ছেলে মো. জাহাঙ্গীর শেখ (৩২), খোকসার দক্ষিণ আমবাড়ীয়া এলাকার আক্কাচ মোল্যার ছেলে মো. সেলিম রানা (২৪) ও খোকসার সেনগ্রাম এলাকার মৃত আবু বক্করের ছেলে মো. আল আমিন (১৮)।

জেলা গোয়েন্দা শাখার পুলিশ পরিদর্শক মো আননূর যাহেদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে খোকসা উপজেলার ধোকড়াকোল কলেজ মোড় এলাকায় অভিযান চালানো হয়। এ সময় ইয়াবা কেনাবেচার সঙ্গে জড়িত তিনজনকে আটক করা হয়। তারা দীর্ঘদিন ধরে মাদকের কেনাবেচা করে আসছিল।

এ ঘটনায় তিনজনের বিরুদ্ধে খোকসা থানায় একটি নিয়মিত মামলা রুজু হয়েছে বলেও জানান তিনি।

সিরাজগঞ্জে ডেঙ্গুতে কলেজছাত্রের মৃত্যু

সিরাজগঞ্জে ডেঙ্গুতে কলেজছাত্রের মৃত্যু
ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

সিরাজগঞ্জে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মেহেদী হাসান তালুকদার মীম (১৮) নামে এক কলেজছাত্রের মৃত্যু হয়েছে।

শনিবার (১৭ আগস্ট) রাতে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মীম কামারখন্দ উপজেলার হালুয়াকান্দি গ্রামের আমিরুল ইসলামের ছেলে ও কামারখন্দ হাজী করপ আলী ডিগ্রি কলেজ থেকে সদ্য এইচএসসি পাস করেছেন।

আরও পড়ুন: সিরাজগঞ্জে হাসপাতালে ভর্তি রয়েছে ৮৯ ডেঙ্গু রোগী

হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. ফরিদুল ইসলাম জানান, গত বুধবার (১৪ আগস্ট) ডেঙ্গু শনাক্তের পর থেকে মীম বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা গ্রহণ করছিলেন। শনিবার রাত ৮টার দিকে তিনি মারা যান।

তার মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র