Alexa

শিবগঞ্জ খাদ্যগুদামে পচা গম সংগ্রহের অভিযোগে মিছিল

শিবগঞ্জ খাদ্যগুদামে পচা গম সংগ্রহের অভিযোগে মিছিল

খাদ্যগুদামে পচা গম সংগ্রহ করা হচ্ছে দাবি করে প্রতিবাদ মিছিল করেছে যুবলীগ ও ছাত্রলীগ, ছবি: বার্তা২৪.কম

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ খাদ্যগুদামে পচা গম সংগ্রহ করা হচ্ছে দাবি করে প্রতিবাদ মিছিল করেছে স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগ।

বৃহস্পতিবার (১৬ মে) বিকেলে খাদ্যগুদাম এলাকা হতে সর্বস্তরের জনগণের ব্যানারে মিছিলটি বের করা হয়। মিছিলটি পৌর এলাকার কয়েকটি সড়ক ঘুরে ডাকবাংলো চত্বরে এসে শেষ হয়।

মিছিল শেষে বক্তব্য রাখেন- উপজেলা যুবলীগের সভাপতি অধ্যাপক রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক তোসিকুল ইসলাম টিসু, ছাত্রলীগের সভাপতি রিজভী আলম রানা প্রমুখ।

বক্তারা অভিযোগ করে বলেন, কৃষক ও জনসাধারণের স্বার্থবিরোধী সিন্ডিকেটের মাধ্যমে পচা গম ও চাল ক্রয় করা হচ্ছে। প্রান্তিক চাষিদের কাছ হতে স্বচ্ছ গম ক্রয় করার আহ্বান জানান।

মিছিলের সময় উপজেলা চত্বরে পর পর দুটি ককটেল বিস্ফোরণ ঘটে। তবে কে বা কারা ককটেল বিস্ফোরণ ঘটায় তা জানা যায়নি। এতে কোন হতাহতের ঘটনা না ঘটলেও উপজেলা চত্বর এলাকায় বসবাসকারীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে শিবগঞ্জ থানার ওসি শিকদার মো. মশিউর রহমান জানান, মোটরসাইকেলযোগে দুর্বৃত্তরা ককটেল নিক্ষেপ করে পালিয়ে যায়। তাদের ধরতে অভিযান চলছে। পরিস্থিতি শান্ত রয়েছে।

প্রসঙ্গত, বুধবার (১৫ মে) দুপুরে শিবগঞ্জ খাদ্য গুদামে কৃষকদের কাছ থেকে তিন টন গম সংগ্রহের মধ্য দিয়ে কার্যক্রমের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল।

এর পরই খাদ্যগুদামের সামনে ট্রলি ভর্তি পচা গম সংগ্রহের অভিযোগ তুলে স্থানীয় ছাত্রলীগ ও যুব লীগের কর্মীরা বিক্ষোভ করে প্রতিবাদ জানান এবং বিক্ষোভ করেন।

আপনার মতামত লিখুন :