Alexa

কাঁচা রাস্তা পাকা, দুই দিনে ফাঁকা!

কাঁচা রাস্তা পাকা, দুই দিনে ফাঁকা!

ঢালাইয়ের দুই দিনের মাথায় রাস্তাটির পিচ উঠে যাচ্ছে/ ছবি: বার্তা২৪.কম

চাঁদপুরের কচুয়া উপজেলায় একটি কাঁচা রাস্তা পাকা করণে কাজ শুরু হয় ২০১৫ সালে। সেই রাস্তা খুঁড়ে খুঁড়ে ২০১৯ সালের মে মাসে এসে পিচ ঢালাই শুরু হয়।

গত মঙ্গলবার (১৪ মে) রাস্তাটিতে ঢালাই দেওয়া হলেও বৃহস্পতিবার (১৬ মে) সকালে গ্রামবাসী এসে দেখেন পিচ ঢালাই রাস্তা কার্পেটের মতো উঠে যাচ্ছে। পিচ ঢালাইয়ের দুই দিনের মাথায় সেই রাস্তার ঢালাই উঠে গিয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

তবে বিষয়টি নিয়ে দ্বিমত পোষণ করেছেন রাস্তাটির পিচ ঢালাই কাজের ঠিকাদার স্থানীয় আওয়ামী লীগ নেতা সুমন প্রধান। তিনি বলেন, ‘এলাকার লোকজন হাত দিয়ে পিচ ঢালাই উঠিয়ে ফেলছে।’

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/16/1558010069694.jpg

স্থানীয় বাসিন্দারা বলছেন, ‘কচুয়া-কাশিমপুর সড়কের মনপুরা গ্রামের ভেতরে চার কিলোমিটার রাস্তা পাকা করণের টেন্ডার হয় ২০১৫ সালে। শুরু থেকেই নানা অনিয়ম ও নিম্নমানের উপকরণ দিয়ে কাজ করেন ঠিকাদার। কাজ না করে ফেলে রাখা হয় প্রায় দুই বছর। পথচারীরা চরম দুর্ভোগের শিকার হয়।

স্থানীয় বাসিন্দা মোহাম্মদ সাকিব বলেন, ‘মন্থর গতির এই কাজ ব্যবহৃত ইট, বালু, পাথর- এগুলো সবই নিম্নমানের। রাস্তার দু'পাশের রেলিং এর ক্ষেত্রে নম্বর ইট ব্যবহারের বদলে পিকেট মাটি দিয়ে দাঁড় করিয়ে দেওয়া হয়।

তিনি আরো বলেন, ‘পিচ ঢালাই দেওয়ার আগে রাস্তা পাকা করণে বিটুমিন না দিয়ে পিচ ঢালাই দিয়ে যায়।’

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/16/1558010099187.jpg

সড়কটির বিষয়ে বিস্তারিত জানতে একাধিকবার উপজেলা প্রকৌশলী সৈয়দ জাকির হোসেন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নিলীমা আফরোজের মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করেও তাদের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

জানা গেছে, মনপুরা গ্রামের ভেতরে চার কিলোমিটার সড়ক পাকা করণে ২০১৫-২০১৬ অর্থবছরে প্রায় তিন কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়।

আপনার মতামত লিখুন :