বগুড়া-৬ আসনের উপ-নির্বাচনে আ'লীগের প্রার্থী টি জামান নিকেতা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বগুড়া
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে উপজেলা নির্বাচনে বোর্ডের সভা অনুষ্ঠিত হয়, ছবি: ফোকাস বাংলা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে উপজেলা নির্বাচনে বোর্ডের সভা অনুষ্ঠিত হয়, ছবি: ফোকাস বাংলা

  • Font increase
  • Font Decrease

বগুড়া-৬ (সদর) আসনে আসন্ন উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনয়ন চূড়ান্ত করলেও বিএনপির পক্ষে থেকে কোনো সিদ্ধান্ত হয়নি। আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক টি জামান নিকেতা। অপরদিকে বিএনপির প্রার্থী হিসেবে জেলা বিএনপির আহ্বায়ক সাবেক সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ ও জেলা বিএনপির সাবেক সভাপতি রেজাউল করিম বাদশার নাম শোনা যাচ্ছে।

জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক টি জামান নিকেতা বার্তা ২৪.কমকে বলেন, বগুড়া সদর আসনে প্রার্থী হতে আগ্রহী ৯ জন প্রার্থীর সাক্ষাতকার গ্রহণ হয় রোববার (১৯ মে)। আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাক্ষাতকার গ্রহণ করেন। সেখানে আগ্রহী প্রার্থীদের সকলে তাদের অবস্থান তুলে ধরে বক্তব্য রাখেন। সন্ধ্যায় চূড়ান্ত প্রার্থীর নাম ঘোষণা করা হয়।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/19/1558281342758.jpg
আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক টি জামান নিকেতা

 

সভায় পঞ্চম ধাপে অনুষ্ঠেয় ১৬টি উপজেলার নির্বাচনে প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। এরমধ্যে রংপুর বিভাগের গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলায় মো. আশরাফুল আলম সরকার মনোনয়ন দেওয়া হয়। রাজশাহী বিভাগের নাটোর জেলার নলডাঙ্গা উপজেলায় মনোনয়ন পেয়েছেন মো. আসাদুজ্জামান আসাদ, সিরাজগঞ্জ জেলার কামারখন্দ উপজেলার আবদুল মতিন চৌধুরী, বরিশাল বিভাগের বরগুনা জেলার তালতলী উপজেলায় পেয়েছেন রেজবি-উল-কবির, পটুয়াখালি জেলার রাঙ্গাবালী উপজেলায় দেলোয়ার হোসেন।
 
ঢাকা বিভাগের গাজীপুর সদর উপজেলায় পেয়েছেন রীনা পারভীন, নারায়নগঞ্জ জেলার বন্দর উপজেলায় মনোনয়ন পেয়েছেন এম এ রশিদ, মাদারীপুর সদর উপজেলায় পেয়েছেন কাজল কৃষ্ণ দে, রাজবাড়ি জেলার কালুখালী উপজেলায় মনোনয়ন পেয়েছেন কাজী সাইফুল ইসলাম, ময়মনসিংহ বিভাগের শেরপুর জেলার নকলা উপজেলায় মনোনয়ন পেয়েছেন শফিকুল ইসলাম জিন্নাহ।
 
সিলেট বিভাগের হবিগঞ্জ উপজেলার শায়েস্তাগঞ্জ উপজেলায় মনোনয়ন পেয়েছেন আব্দুর রশিদ তালুকদার ইকবাল, চট্টগ্রাম বিভাগের ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয় নগর ও বাঞ্চারামপুর উপজেলায় যথাক্রমে মনোনয়ন পেয়েছেন তানভীর ভুইঞা ও সিরাজুল ইসলাম, কুমিল্লা জেলার কুমিল্লা আদর্শ সদর ও কুমিলা সদর দক্ষিণে যথাক্রমে মনোনয়ন পেয়েছেন আমিনুল ইসলাম ও গোলাম সারওয়ার, নোয়াখালী সদর উপজেলায় মনোনয়ন পেয়েছেন এ কে এম সামছুদ্দিন। 
 
সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল-আলম হানিফ, আব্দুর রহমান, ড.দীপু মণি, উপ দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ আরও অনেকে।

এদিকে, বিএনপির চূড়ান্ত প্রার্থী কে হচ্ছেন তা নিয়ে চলছে নানা জল্পনা কল্পনা। গত ২৯ এপ্রিল রাতে বগুড়া -৬ আসন শূন্য ঘোষণা করার পর থেকে প্রার্থী নিয়ে বিএনপি এতদিন মুখ খোলেনি। তবে গত শুক্রবার জেলা বিএনপির কার্যালয়ে সদ্য ঘোষিত আহ্বায়ক কমিটির আহ্বায়ক বগুড়া-৫ আসনের সাবেক সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজের বক্তব্যে তিনি প্রার্থী হচ্ছেন মর্মে ইঙ্গিত পাওয়া গেছে।

পরদিন থেকেই গোলাম মোহাম্মদ সিরাজের নাম আলোচনায় আসে। এদিকে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত হওয়ায় পর জেলা বিএনপির সাবেক সভাপতি রেজাউল করিম বাদশার নাম নতুন করে উঠে আসে। পাশাপাশি নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার নাম ও বিএনপির কর্মী সমর্থকদের মধ্যে আলোচনায় আসে।

তবে জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক অ্যাডভোকেট সাইফুল ইসলাম বার্তা২৪.কমকে বলেন, 'বগুড়া সদর আসনে বিএনপির প্রার্থী চূড়ান্ত করা হয়নি।'

তিনি বলেন, 'আগামী ২১ এপ্রিল ঢাকায় বিএনপির প্রধান কার্যালয়ে বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সকল সদস্যদের সভা অনুষ্ঠিত হবে। সেই সভা থেকেই বগুড়া সদর আসনে প্রার্থী চূড়ান্ত করা হবে।'

উল্লেখ্য, একাদশ সংসদ নির্বাচনে বগুড়া-৬ (সদর) আসন থেকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নির্বাচিত হন। তিনি শপথ না নেয়ায় এই আসনটি শূন্য ঘোষণা করা হয়। উপ-নির্বাচনে ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৪ জুন ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

আপনার মতামত লিখুন :