Alexa

কুষ্টিয়ায় ২ হাজার টাকার পণ্য ৫ হাজার টাকায় বিক্রি

কুষ্টিয়ায় ২ হাজার টাকার পণ্য ৫ হাজার টাকায় বিক্রি

ভ্রাম্যমাণ আদালতের জরিমানার পর দোকানদারদের বিক্ষোভ, ছবি: সংগৃহীত

আসন্ন ঈদকে সামনে রেখে কুষ্টিয়া শহরের কিছু বিপণী বিতানগুলোতে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ৭৩ হাজার টাকা জরিমানা করেছে।

সোমবার (২০ মে) বিকেলে শহরের এনএস রোডের বেশকিছু দোকানে কেনা দামের থেকে কয়েকগুণ বেশি দামে পণ্য বিক্রি করার অপরাধে বেশ কয়েকটি দোকানে জরিমানা করা হয়। বিভিন্ন দোকান থেকে ৭৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এদিকে, জরিমানা করার অপরাধে ব্যবসায়ীরা দোকান বন্ধ রেখে মার্কেটের সড়ক অবরোধ করে বিক্ষোভ করে।

ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জুবায়ের হোসেন চৌধুরী।

তিনি জানান,  কুষ্টিয়া শহরের এনএস রোড এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়ে  ভ্রাম্যমাণ আদালতের একটি টিম নিয়ে শহরের কয়েকটি মার্কেটে অভিযান চালায়।

অভিযানে বেশি দামে পোশাক বিক্রির দায়ে বেশ কয়েকটি দোকানকে মোট ৭৩ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও জানান, শহরের পরিমল টাওয়ারের একটি পোষাকের দোকানে গিয়ে দেখতে পান, একটি থ্রি পিসের দাম ৫ হাজার ৪শ টাকা। পরে পোশাকটির ক্রয়মূল্যের মেমো দেখতে চাইলে তা দেখাতে অপরাগতা প্রকাশ করেন ব্যবসায়ী। অনেকক্ষণ পর সেই দোকানি পোশাকটির ক্রয়মূল্য দেখান ১ হাজার ৮শ টাকা।

ইউএনও বলেন, ‘ব্যবসায়ীরা ইচ্ছেমতো ক্রেতাসাধারণদের কাছ থেকে অতিরিক্ত দাম নিয়ে থাকেন। এমন অভিযোগ রয়েছে দীর্ঘদিন ধরেই। বিশেষ করে ঈদের সময় এলে দাম কয়েকগুণ বেড়ে যায়। ভোক্তাদের কথা চিন্তা করেই বের করা হয় আদালত। যাতে করে সহনশীল পর্যায়ে পোশাকের দাম পাওয়া যায়।

কুষ্টিয়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক মোকাররম হোসেন বলেন, ‘ভ্রাম্যমাণ আদালত গণহারে জরিমানা করেছেন। এ কারণে দোকানীরা বিক্ষোভ করেছেন। পরে আমরা আলোচনা করে দোকানপাট খুলতে বলেছি।’

আপনার মতামত লিখুন :