Barta24

বুধবার, ১৭ জুলাই ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬

English Version

নাটোরে ডিম ভাঙার ঘটনায় ওসি ক্লোজড

নাটোরে ডিম ভাঙার ঘটনায় ওসি ক্লোজড
ক্লোজড হওয়া এম আলীম সিকদার, ছবি: সংগৃহীত
ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম
নাটোর


  • Font increase
  • Font Decrease

নাটোরের বড়াইগ্রামের বনপাড়া হাইওয়ে পুলিশের ডিম ভাঙার ঘটনায় এক সদস্য বিশিষ্ট তদন্ত কমিটির তদন্ত সম্পন্ন হয়েছে। তদন্তের প্রেক্ষিতে- বিকেলে ওই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম আলীম সিকদারকে বগুড়া হাইওয়ে পুলিশ সুপার কার্যালয়ে ক্লোজড (সংযুক্ত) করা হয়েছে।

একই সঙ্গে দেলোয়ার হোসেন নামে নতুন ওসি যোগদান করেছেন। বগুড়া হাইওয়ে রেঞ্জের পুলিশ সুপার জাহাঙ্গীর আলম এ খবরের সত্যতা নিশ্চিত করেছেন।

এর আগে এই ঘটনায় একজন সহকারী উপ-পরিদর্শক, একজন সহকারী ট্রাফিক উপ-পরিদর্শক, পুলিশ পিকআপের চালক ও তিনজন কনস্টবলসহ ৬ পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। মঙ্গলবার (২১ মে) তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম তদন্ত শেষ করে পুলিশ হেড কোয়ার্টারে এ প্রতিবেদন জমা দিয়েছেন।

আরও পড়ুন: ঘুষ না দেওয়ায় তিন লাখ টাকার ডিম রাস্তায় ফেলে দিল পুলিশ!

তিনি সাংবাদিকদের জানান, তদন্ত রিপোর্ট জমা দেয়ার পর হেড কোয়ার্টারের মিডিয়া সেল প্রেস ব্রিফিং করে এই বিষয়ে সাংবাদিকদের আপডেট তথ্য প্রদান করবে।

এদিকে গত বৃহস্পতিবার সকালে পিকআপ ভর্তি মুরগীর ডিম ভাঙার পর তদন্ত কমিটির প্রধান শুক্রবার দুপুরে সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় তিনি প্রত্যক্ষদর্শী কয়েকজনের সাথে কথা বলেন।

গত সোমবার ডিম বহনকারী পিকআপ থানায় টেনে নেওয়ার কাজে ব্যবহৃত রেকারের চালক পারভেজ হোসেন, হেলপার মোখলেস আলীকে জিজ্ঞাসাবাদ করেন।

উল্লেখ্য, বৃহস্পতিবার সকালে ৩৫ হাজার ১০০ ডিম নিয়ে সিরাজগঞ্জের কামারখন্দ থেকে বনপাড়া হয়ে যশোরে যাচ্ছিল একটি পিকআপ। পথে বড়াইগ্রামের আগ্রান সূতিরপাড় এলাকায় পিকআপটির চাকা পাঞ্চার হয়ে গেলে সেটি পাশের ফিডার রোডে নেমে যায়। খবর পেয়ে বনপাড়া হাইওয়ে পুলিশের একটি টিম ঘটনাস্থলে আসে।

এ সময় পুলিশ সদস্যরা পিকআপ উদ্ধারের জন্য রেকার ভাড়াসহ ২০ হাজার টাকা ঘুষ দাবি করে। চালক এতে রাজি না হওয়ায় ক্ষিপ্ত হয়ে পুলিশ সদস্যরা পিকআপে ডিমের খাঁচি বাধার রশি চাকু দিয়ে কেটে দেয়। তাতে প্রায় তিন লাখ টাকার ডিম নষ্ট হয় বলে অভিযোগ করেন ডিম ব্যবসায়ী।

আপনার মতামত লিখুন :

কচুয়ায় খাল দখলের হিড়িক

কচুয়ায় খাল দখলের হিড়িক
খাল দখল করে ভবন নির্মাণ করা হয়েছে। ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম।

চাঁদপুরের কচুয়া উপজেলার ভূমি কর্মকর্তাদের অবহেলার কারণে অধিকাংশ ছোট ও বড় খাল স্থানীয় প্রভাবশালীদের দখলে চলে গেছে। একজনকে দখল করতে দেখে অন্যরাও খাল ভরাট করে সেখানে ভবন নির্মাণ করে ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলছে। তবে খাল দখলের এমন হিড়িকে নীরব ভূমিকায় রয়েছে প্রশাসন।

সরেজমিনে দেখা গেছে, কচুয়া বাজার খাল, হাজীগঞ্জ খাল, পরানপুর খাল, সাচার খাল, নায়েরগাঁ খাল, বড়দৈল খাল, রঘুনাথপুর খাল, কাপিলা বাড়ি খাল, বাখৈইয়া খাল, সাপলোলা খাল ও সুন্দরী খালসহ বেশকিছু খাল দখল করে নিয়েছে স্থানীয়রা।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/17/1563367358595.jpg

সরেজমিনে আরও দেখা গেছে, খালের উপরে কেউ বাঁধ নির্মাণ করে বাড়িতে আসা যাওয়ার পথ তৈরি করেছে, আবার কোথাও কোথাও খাল ভরাট করে দোকানপাট নির্মাণ করে ব্যবসা-বাণিজ্য পরিচালনা করছে।

এতে খালের পানি চলাচল বন্ধ হয়ে যাওয়ায় মাঠে ঘাটে জলাবদ্ধতা সৃষ্টি হয়। এ কারণে ফসল উৎপাদনে মারাত্মকভাবে ক্ষতির সম্মুখীন হতে হয়।

এ বিষয়ে কচুয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রুমন দে জানান, খালগুলো দখলমুক্ত করতে ইতোমধ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এছাড়া চলতি মাস থেকে খালগুলো উদ্ধারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।

চৌদ্দগ্রামে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৩

চৌদ্দগ্রামে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৩
প্রতীকী ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

কুমিল্লার চৌদ্দগ্রামে পৃথক সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছেন। বুধবার (১৭ জুলাই) ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের আমানগন্ডা ও কালির বাজার এলাকায় এ দু’টি দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- চৌদ্দগ্রাম পৌরসভার পূর্ব ধনমুড়ির ওবায়েদুল্লাহর ছেলে নুরুল আলম জাবলু (৩৫), প্রাণ গ্রুপের বিক্রয় প্রতিনিধি ব্রাক্ষণবাড়িয়ার আশুগঞ্জের পড়ুয়া গ্রামের জুয়েল মোল্লার ছেলে জোবায়ের (২১) ও ফেনী জেলার কুমিড়া গ্রামের গিত্তলাল দাসের ছেলে শিমুল দাস (২০)।

চৌদ্দগ্রাম ফায়ার সার্ভিসের ইনচার্জ ইমাম হোসেন পাটোয়ারী বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, সকাল ৯টার দিকে চৌদ্দগ্রাম বাজার এলাকা থেকে বাই সাইকেলে করে মিয়াবাজার যাচ্ছিলেন জোবায়ের ও শিমুল। পথে মহাসড়কের আমানগন্ডা এলাকায় অজ্ঞাত একটি গাড়ির ধাক্কায় তারা রাস্তায় ছিটকে পড়েন। এতে ঘটনাস্থলেই শিমুল ও কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে জোবায়ের মারা যান।

অপরদিকে কালির বাজার এলাকায় অজ্ঞাত গাড়ির চাপায় মানসিক প্রতিবন্ধী নুরুল আলম জাবলু নিহত হন।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র