Barta24

বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬

English Version

মানিকগঞ্জে ৪ ব্যবসা প্রতিষ্ঠানের জরিমানা

মানিকগঞ্জে ৪ ব্যবসা প্রতিষ্ঠানের জরিমানা
ছবি: সংগৃহীত
খন্দকার সুজন হোসেন
স্টাফ করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম
মানিকগঞ্জ


  • Font increase
  • Font Decrease

মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার ঝিটকা বাজারে দুই ফার্মেসিসহ চার ব্যবসা প্রতিষ্ঠান মালিককে জরিমানা করেছে নবীনগর র‍্যাব-৪ এর একটি দল।

বুধবার (২২ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত ঝিটকা বাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ওই অভিযান পরিচালনা করে র‍্যাব।

সাভারের নবীনগর র‍্যাব-৪ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. আতিকুল হক বার্তা২৪.কম-কে জানান, ঝিটকা বাজারে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার দায়ে দুই ফার্মেসি মালিককে ৫৫ হাজার, নকল প্রসাধনী রাখার দায়ে সুজন জরি হাউসকে পাঁচ হাজার এবং জাকির রাইস এজেন্সির চাউলে রং এর মিশ্রণ পাওয়ায় পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

আপনার মতামত লিখুন :

পাটুরিয়া-দৌলতদিয়ায় পারাপারের অপেক্ষায় ৫ শতাধিক যানবাহন

পাটুরিয়া-দৌলতদিয়ায় পারাপারের অপেক্ষায় ৫ শতাধিক যানবাহন
পাটুরিয়ায় ফেরি পারাপারের অপেক্ষায় শতাধিক যানবাহন

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের মাঝপদ্মার ডুবোচরে দীর্ঘ সময় দুই ফেরি আটকে থাকা ও বৈরী আবহাওয়ায় ফেরি চলাচল বন্ধ থাকার কারণে যানবাহনের দীর্ঘ সারি রয়েছে নৌরুটের উভয় ফেরিঘাট এলাকায়।

আটকে থাকা যানবাহনের মধ্যে পণ্যবাহী ট্রাকের সংখ্যাই বেশি বলে জানিয়েছেন ফেরিঘাট কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (২৭ জুন) দুপুর পৌনে ২ টা পর্যন্ত পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে পারাপারের জন্য বাস, ট্রাক ও ছোট গাড়ি মিলিয়ে ৫ শতাধিক যানবাহন অপেক্ষামান রয়েছে বলে জানান বিআইডব্লিউটিসি আরিচা ও দৌলতদিয়া কার্যালয়ের দায়িত্বরত কর্মকর্তারা।

বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের বাণিজ্য বিভাগের সহকারী মহাব্যবস্থাপক জিল্লুর রহমান বার্তা২৪.কমকে জানান, বৈরী আবহাওয়ার কারণে ভোর সাড়ে ৫টা থেকে সকাল সাড়ে ৭টা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ থাকে। এছাড়াও সকাল ৯ টায় পদ্মা নদীর ডুবোচরে আটকা পড়ে বড় দুটি ফেরি।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jun/27/1561624386905.jpg
এর মধ্যে ফেরি আমানত শাহ যাত্রী ও যানবাহন নিয়ে পাটুরিয়ামুখী ছিলো। আর ফেরি শাহ মখদুম ছিল দৌলতদিয়ামুখী। আটকেপড়া ফেরি দুটির মধ্যে সকাল ১১ টায় উদ্ধার হয় ফেরি আমানত শাহ। আর দুপুর দেড়টার দিকে উদ্ধার হয় ফেরি শাহ মখদুম।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া কার্যালয়ের বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক আব্দুল্লাহ জানান, পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে ছোট বড় মিলে ২০টি ফেরি রয়েছে। এর মধ্যে তিনটি ফেরি মেরামতে ও একটি মাওয়া ঘাটে রয়েছে। পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছোট-বড় মিলে এখন ১৬টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে।

তবে সকালের দিকে ফেরি চলাচল বন্ধ থাকার কারণে দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় অপেক্ষামান যানবাহনের সারি দীর্ঘ হতে থাকে। সবশেষ দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় বাস, ট্রাক ও ছোট গাড়ি মিলে দুই শতাধিক যানবাহন নৌরুট পারের অপেক্ষায় রয়েছে।

বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের ডেপুটি জেনারেল ম্যানেজার আজমল হোসেন বার্তা২৪.কমকে বলেন, বৈরী আবহাওয়ায় ফেরি চলাচল বন্ধ ও ডুবোচরে ফেরি আচকে থাকার কারণে পাটুরিয়া ফেরিঘাট এলাকায় যানবাহনের দীর্ঘ সারি নৌরুট পারের অপেক্ষায় রয়েছে।

সবশেষ পাটুরিয়া ফেরিঘাট এলাকায় বাস, ট্রাক ও ছোট গাড়ি মিলে ৩ শতাধিক যানবাহন নৌরুট পারের অপেক্ষায় রয়েছে বলে জানান তিনি।

নুসরাত হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ শুরু

নুসরাত হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ শুরু
নুসরাত জাহান রাফি / ছবি: সংগৃহীত

ফেনীর সোনাগাজীর মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে।

বৃহস্পতিবার (২৭ জুন) দুপুরে ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদের আদালতে এ সাক্ষ্য গ্রহণ শুরু হয়। অভিযোগ গঠনের ছয়দিনের মাথায় ৯২ জন সাক্ষীর মধ্যে আজ ৩ জন সাক্ষী আদালতে তাদের সাক্ষ্য উপস্থাপন করবেন।

বাদীপক্ষের আইনজীবী শাহজাহান সাজু বলেন, নির্ধারিত তারিখ অনুযায়ী আজ মামলার বাদী নুসরাতের ভাই মাহমুদুল হাসান নোমান, নুসরাতের বান্ধবী নিশাত ও সহপাঠী নাসরিন সুলতানা ফুর্তি সাক্ষ্য দিচ্ছেন।

এর আগে বৃহস্পতিবার (২০ জুন) আদালত সাক্ষ্যগ্রহণের আদেশ দেন। ওইদিন মামলার ১৬ আসামির পক্ষে জামিন আবেদন করেন তাদের আইনজীবীরা। শুনানি শেষে আদালত তাদের আবেদন নামঞ্জুর করে ২৭ জুন সাক্ষ্যগ্রহণ শুরুর দিন ঠিক করে বিচার শুরুর আদেশ দেন আদালত।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র