Barta24

রোববার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬

English

ভারতে কারাভোগ শেষে দেশে ফিরলেন যুবক

ভারতে কারাভোগ শেষে দেশে ফিরলেন যুবক
সাজাভোগ করে দেশে ফিরলেন পাবনার মনিরুজ্জামান, ছবি: বার্তা২৪.কম
ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম
লালমনিরহাট


  • Font increase
  • Font Decrease

ভারতে ২৫ মাস সাজাভোগ করে দেশে ফিরেছেন পাবনার মনিরুজ্জামান (৩৫) নামের এক যুবক।

বুধবার (২২মে) বিকেলে বুড়িমারী সীমান্তের চেকপোস্ট গেটের শূন্য রেখা দিয়ে তাকে বুড়িমারী স্থলবন্দরের ইমিগ্রেশন ওসি রাসেদুল ইসলাম রাসেদের কাছে হস্তান্তর করা হয়।

দেশে ফেরত আসা মনিরুজ্জামান পাবনা জেলার সাথিয়া উপজেলা চরপাড়া গ্রামের আব্দুল হোসেনের ছেলে।

পুলিশ জানান, ভারতে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে ২০১৭ সালে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) তাকে আটক করে। পরে তাকে আদালতের বিচারে বিভিন্ন মেয়াদে সাজাভোগের পর তাকে দেশে ফেরত দেয় ভারতীয় ইমিগ্রেশন পুলিশ।

ভারতীয় ইমিগ্রেশন পুলিশের এস আই নাজির নারী বুড়িমারী ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করেন।

সাজাপ্রাপ্ত মনিরুজ্জামান বলেন, 'কাজের সন্ধানে ভারতে গিয়ে বিএসএফের কাছে আটক হই। এরপরে ভারতীয় আদালতের দেওয়া আদেশে ২৫ মাস জেল খেটে আজ ফিরলাম।'

বুড়িমারী স্থলবন্দরের ইমিগ্রেশন পুলিশের ইনচার্জ রাসেদুল ইসলাম রাসেদ বলেন, 'ভারতীয় ইমিগ্রেশন পুলিশ মনিরুজ্জামানকে বুড়িমারী জিরো পয়েন্টে হস্তান্তর করেছে। মনিরুজ্জামান পরিবারকে জানানো হয়েছে। তারা এলেই তাকে পরিবারের কাছে হস্তান্তর করা হবে দেওয়া হবে।'

আপনার মতামত লিখুন :

গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় বৃদ্ধসহ নিহত ২

গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় বৃদ্ধসহ নিহত ২
ছবি: প্রতীকী

গোপালগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় এক বৃদ্ধসহ দুইজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও একজন।

রোববার (১৮ আগস্ট) দুপুরে মুকসুদপুর উপজেলার রাঘদি ইউনিয়নের ডোমরাকান্দি এলাকা এবং কাশিয়ানী উপজেলার রাতইল এলাকায় এসব দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- মুকসুদপুর উপজেলার রাঘদি ইউনিয়নের ডোমরাকান্দি এলাকার নুরুল মোড়ল (৭০) ও কাশিয়ানী উপজেলার বরাশুর গ্রামের তাহের শরীফের ছেলে হাবিব শরীফ (৪০)।

ফরিদপুরের ভাঙ্গা হাইওয়ে থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মো. আতাউর রহমান জানান, নুরুল মোড়ল তার বাড়ির সামনের রাস্তার পাশে দাঁড়িয়ে ছিলেন। এ সময় বরিশাল থেকে ঢাকাগামী সুগন্ধা পরিবহনের একটি যাত্রীবাহী বাস নুরুল মোড়লকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই মারা যান তিনি। পরে পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করে।

অপরদিকে, কাশিয়ানী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আজিজুর রহমান জানান, হাবিব শরীফ সহ দুইজন মোটরসাইকেল যোগে কাশিয়ানীর ভাটিয়াপাড়া থেকে গোপালগঞ্জ আসছিলেন। এ সময় মোটরসাইকেলটি রাতইল এলাকায় পৌঁছালে খুলনা থেকে ঢাকাগামী একটি বাস চাপা দেয়। এতে ঘটনাস্থলে চালক হাবিব শরীফ মারা যান এবং আরোহী এনায়েত হোসেন (৪৯) আহত হন।

পরে স্থানীয়রা আহত এনায়েত হোসেনকে গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করে বলেও জানান তিনি।

ইয়াবা সদৃশ ৩০ হাজার পিস ট্যাবলেট উদ্ধার

ইয়াবা সদৃশ ৩০ হাজার পিস ট্যাবলেট উদ্ধার
ডিবির অভিযানে উদ্ধারকৃত ইয়াবা সদৃশ্য ট্যাবলেট/ ছবি: সংগৃহীত

ঢাকার মিরপুরে এক মাদক ব্যবসায়ীর বাসায় অভিযান চালিয়ে ইয়াবা সদৃশ কমলা রংয়ের ৩০ হাজার পিস ট্যাবলেট উদ্ধার করেছে বগুড়া গোয়েন্দা পুলিশ (ডিবি)।

রোববার (১৮ আগস্ট) বিকালে এক প্রেস বিজ্ঞপ্তিতে ইয়াবা উদ্ধারের তথ্য জানায় বগুড়া ডিবি পুলিশ।

এর আগে শুক্রবার (১৬ আগস্ট) রাতে একই ধরনের সাড়ে তিন হাজার পিস ট্যাবলেটসহ চারজনকে গ্রেফতার করে ডিবি পুলিশ। তাদের স্বীকারোক্তি অনুযায়ী বগুড়ার ডিবি পুলিশ ঢাকায় অভিযান চালায়।

ডিবি সূত্রে জানা গেছে, শুক্রবার রাতে ডিবি পুলিশের একটি দল বগুড়ার চারমাথা এলাকা থেকে ওমর ফারুক, বিল্লাল উদ্দিন সায়েম, ফারুক হোসেন ও তার স্ত্রী নিপা বেগমকে সাড়ে তিন হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ গ্রেফতার করে।

গ্রেফতারকৃতদের মধ্যে ফারুক হোসেনকে দুই দিনের রিমান্ডে আনে ডিবি পুলিশ। জিজ্ঞাসাবাদে ফারুকের দেওয়া তথ্য অনুযায়ী ডিবি পুলিশের একটি দল তাকে নিয়ে ঢাকায় যায়। শনিবার রাতে ঢাকার মিরপুর মধ্য পাইকপাড়ায় ফারুকের ভাড়া বাসায় তল্লাশি চালায় ডিবি পুলিশ। বাসার একটি কক্ষে স্কুল ব্যাগে রাখা আটটি প্যাকেটে কমলা রংয়ের ইয়াবা সদৃশ ৩০ হাজার পিস ট্যাবলেট উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত ফারুক ঢাকায় তার ভাড়া বাসায় এসব ট্যাবলেট মজুদ করে তার স্ত্রী ও দুই সহযোগীদের মাধ্যমে দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করে আসছিলেন। এর আগেও ফারুক তিনবার ইয়াবাসহ গ্রেফতার হয়েছিলেন বলে প্রাথমিক অনুসন্ধানে ডিবি পুলিশ জানতে পেরেছে।

বগুড়া জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম আলী বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, ‘উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেট আদালতে উপস্থাপন করে ধ্বংসের আবেদন করা হবে। এছাড়া নমুনা হিসেবে কিছু ট্যাবলেট আদালতের অনুমতিক্রমে রাসায়নিক পরিক্ষার মাধ্যমে নিশ্চিত হওয়ার জন্য ঢাকায় পাঠানো হবে।’

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র