Alexa

পাহাড়ের শিক্ষা ব্যবস্থাও এগিয়ে নেওয়া হচ্ছে: শিক্ষামন্ত্রী

পাহাড়ের শিক্ষা ব্যবস্থাও এগিয়ে নেওয়া হচ্ছে: শিক্ষামন্ত্রী

ছবি: বার্তা২৪

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, সরকার শিক্ষা ব্যবস্থাকে এগিয়ে নেওয়ার জন্য আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। সমতলের সাথে সাথে পাহাড়ের শিক্ষা ব্যবস্থাকেও সমভাবে এগিয়ে নেওয়া হচ্ছে।

বুধবার (২২ মে) দুপরে বান্দরবানের অরুন সারকী টাউন হলে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মাঝে সোলার চালিত মাল্টিমিডিয়া প্রজেক্টর ও এলইডি লাইট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে এটুআই, শিক্ষা মন্ত্রণালয় ও বান্দরবান জেলা পরিষদের যৌথ উদ্যোগে এটুআই প্রকল্পের আওতায় জেলার সাত উপজেলার বিদ্যুৎবিহীন সাতটি শিক্ষা প্রতিষ্ঠানকে সোলার চালিত মাল্টিমিডিয়া প্রজেক্টর দেওয়া হয়। প্রতি উপজেলায় ৭৮টি করে সাত উপজেলায় সোলার চালিত এলইডি লাইট বিতরণ করা হয়।

বান্দরবানে শিক্ষা উপকরণ বিতরণ

এটুআই প্রকল্প পরিচালক মো. মোস্তাফিজুর রহমান জানান, চলতি অর্থবছরে তিন পার্বত্য জেলায় শিক্ষার্থীদের মাঝে ৫০ হাজার সোলার চালিত এলইডি লাইট বিতরণ করা হবে। ইতোমধ্যে ১০ হাজার শিক্ষার্থীর মধ্যে এসব বিতরণ সম্পন্ন হয়েছে। পর্যায়ক্রমে বাকিদেরও দেওয়া হবে।

জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর, শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন, জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম, পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ ও প্রধান শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :