Alexa

টেকনাফে সকালে আটক রাতে `বন্দুকযুদ্ধে' নিহত

টেকনাফে সকালে আটক রাতে `বন্দুকযুদ্ধে' নিহত

ছবি: সংগৃহীত

কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে মোহাম্মদ হানিফ (৩৬) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। এসময় তিনটি দেশীয় তৈরি এলজি বন্দুক, ৯ রাউন্ড কাতুজ,১৩ রাউন্ড গুলির খোসা ও চার হাজার পিস ইয়াবা উদ্ধারের কথা জানিয়েছে পুলিশ। বুধবার (২২মে) সকালে তাকে আটক করে পুলিশ।

পুলিশ জানায়, বুধবার দিবাগত রাত দেড়টার দিকে উপজেলার টেকনাফ হ্নীলা ইউনিয়নের রঙ্গীখালী সৌর বিদ্যুৎ সংলগ্ন আনোয়ার প্রজেক্টের লবন মাঠ এলাকায় এ ঘটনা ঘটে। নিহত হানিফ টেকনাফের হ্নীলা ইউনিয়নের নাটমুরা পাড়া এলাকার মৃত কাশেম আলীর ছেলে। তিনি একজন চিহ্নিত মাদক কারবারি বলে দাবি পুলিশের। এ ঘটনায় তিন পুলিশ সদস্য আহত হয়। তারা হলেন, পুলিশ কনস্টেবল আব্দুর শুক্কুর, জুয়েল বড়ুয়া ও মংথিন প্রো।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ বার্তা ২৪.কমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান , বুধবার সকালে হ্নীলা এলাকা থেকে মাদক ব্যবসায়ী হানিফকে আটক করা হয়। পরে তার স্বীকারোক্তি মোতাবেক ইয়াবা ও অস্ত্র উদ্ধারে ওই এলাকায় তার আস্তানায় অভিযানে যায় পুলিশ।

পুলিশের উপস্থিতি টের পেয়ে হানিফের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। বেশ কিছুক্ষণ গুলিবিনিময়ের পর ইয়াবা কারবারিরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে  বেশকিছু অস্ত্র, গুলি ও-ইয়াবাসহ গুলিবিদ্ধ আহত অবস্থায় হানিফকে উদ্ধার করে। পরে তাকে টেকনাফ উপজেলা হাসপাতাল থেকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহত হানিফের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। এ ব্যাপারে আইনী প্রক্রিয়া চলছে।

আপনার মতামত লিখুন :