Alexa

নীলফামারী-ঢাকা রুটে বিরতিহীন ট্রেনের দাবি

নীলফামারী-ঢাকা রুটে বিরতিহীন ট্রেনের দাবি

বিরতিহীন ট্রেনের দাবিতে নীলফামারীতে মানববন্ধন / ছবি: বার্তা২৪

নীলফামারীর চিলাহাটি, ডোমার, নীলফামারী ও সৈয়দপুর হয়ে বিরতিহীন ঢাকাগামী ট্রেনের দাবিতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৫ মে) সকাল দুপুরে নীলফামারী রেলস্টেশন চত্বরে নীলফামারী জেলা উন্নয়ন ফোরামের আয়োজনে এ কর্মসূচি পালন করা হয়।

নীলফামারী জেলা উন্নয়ন ফোরামের আহ্বায়ক আব্দুল ওয়াহেদ সরকারের সভাপতিত্বে মানববন্ধন চলাকালীন সমাবেশে বক্তব্য দেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মমতাজুল হক, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ফজলুল হক,সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুজার রহমান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সমিতির সাধারণ সম্পাদক হাফিজুর রশিদ মঞ্জু, পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুল ইসলাম রিন্টু,জেলা শ্রমিক লীগের সাধারন সম্পাদক আমজাদ হোসেন, জেলা বিএনপির সদস্য সচিব জহুরুল আলম, যুগ্ন আহবায়ক আনিছুর রহমান কোকো, জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি গোলাম রহমান ডালু প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, নীলফামারীর সীমান্তবর্তী এলাকা চিলাহাটি থেকে ঢাকার কমলাপুর স্টেশন পর্যন্ত একটি মাত্র ট্রেন আন্তঃনগর ‘নীলসাগর’ এক্সপ্রেস চলাচল করছে। যা যাত্রীদের চাহিদা মোকাবেলা করতে পারছে না। নিরাপদ ভ্রমণ হিসেবে ট্রেনের বিকল্প না থাকলেও বাধ্য হয়ে ঝুঁকি নিয়ে বিভিন্ন দূরপাল্লার বাসে যাতায়াত করছেন সাধারণ মানুষ থেকে শুরু করে শিক্ষার্থীরাও। এমতাবস্থায় দ্রুত আরও একটি বিরতিহীন আন্তঃনগর ট্রেন প্রয়োজন।

কর্মসূচি শেষে জেলা প্রশাসক নাজিয়া শিরিনের মাধ্যমে রেলমন্ত্রী বরারব একটি স্মারকলিপি দেওয়া হয়।

আপনার মতামত লিখুন :