Barta24

শনিবার, ১৭ আগস্ট ২০১৯, ২ ভাদ্র ১৪২৬

English

নড়াইলে কৃষকদের থেকে ধান কেনার দাবিতে ছাত্রলীগের স্মারকলিপি

নড়াইলে কৃষকদের থেকে ধান কেনার দাবিতে ছাত্রলীগের স্মারকলিপি
ছবি: বার্তা২৪
ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম
নড়াইল


  • Font increase
  • Font Decrease

নড়াইলে সরকার নির্ধারিত মূল্যে কৃষকদের কাছ থেকে সরাসরি ধান ক্রয়ের দাবি জানিয়েছে ছাত্রলীগ। সোমবার (২৭ মে) সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা সেলিমের (ইউএনও) কাছে এ সংক্রান্ত একটি স্মারকলিপি দিয়েছেন সংগঠনটির নেতাকর্মীরা।

স্মারকলিপিতে বলা হয়েছে, বর্তমান বাজারমূল্যে কৃষকরা সন্তুষ্ট না থাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরাসরি কৃষকদের কাছ থেকে ধান ক্রয়ের নির্দেশ দিয়েছেন। সরকার নির্ধারিত ধানের মূল্য প্রতি কেজি ২৬ টাকা করে মণ প্রতি এক হাজার ৪০ টাকা করে কিনলে সার্বিকভাবে কৃষকরা লাভবান হবেন।

Narail BSL

‘এছাড়া সরাসরি কৃষকের কাছ থেকে ধান কিনলে অঞ্চলভিত্তিক ধান ক্রয়ের পরিমাণও বাড়বে। সদর উপজেলার বিভিন্ন এলাকা থেকে সরাসরি ধান কিনলে কৃষকরা উপকৃত হবেন এবং সরকারের ভাবমূর্তিও উজ্জ্বল হবে।’

এ ব্যাপারে সংশ্লিষ্ট সবাইকে সার্বিক সহযোগিতা করা হবে বলে জানায় ছাত্রলীগ।

নড়াইল সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি নাঈম ভূঁইয়া, সাধারণ সম্পাদক সিদ্ধার্থ সিংহ পল্টুর নেতৃত্বে দলীয় নেতৃকর্মীরা স্মারকলিপি দেন।

আপনার মতামত লিখুন :

ঈদের রাতে হত্যাকাণ্ডের ঘটনায় আসামির জবানবন্দী

ঈদের রাতে হত্যাকাণ্ডের ঘটনায় আসামির জবানবন্দী
আটক হওয়া আসামি মানিক, ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় ফিল্মি কায়দায় বন্ধুকে তাড়িয়ে আরেক বন্ধু রাকিবকে (২০) কুপিয়ে হত্যার ঘটনায় মূলহোতা মানিক ওরফে গিয়ার মানিককে (২৩) গ্রেফতার করেছে পুলিশ। মানিক গ্রেফতারের কয়েক ঘণ্টার ব্যবধানে হত্যার দায় স্বীকার ১৬৪ ধারায় আদালতে জবানবন্দি দিয়েছেন।

শুক্রবার (১৬ আগস্ট) ফতুল্লার পাগলা তালতলা এলাকা হতে মানিককে গ্রেফতার করা হয়। ঐদিন সন্ধ্যায় নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাউছার আহম্মেদের আদালতে সে হত্যার জবানবন্দি দেয়।

গ্রেফতারকৃত মানিক চাঁদপুরের ফরিদগঞ্জ থানার শাহাপুর রামদাসের বাগ এলাকার আবুল কালামের ছেলে। সে পাগলা কুসুমবাগ রেজাউল করিমের বাড়ির ভাড়াটিয়া হিসাবে বসবাস করে।

ফতুল্লা মডেল থানার এসআই মঈনুল হক জানান, নিহত রাকিবের সঙ্গে মানিকের পূর্বে বিরোধ ছিল। তাকে হত্যার জন্য পরিকল্পিতভাবে মানিকসহ আরও ৪ থেকে ৫ জন মিলে রাস্তায় অবস্থান করে। রাতে রাকিবসহ তার বন্ধু আব্দুল্লাহ পাগলা হতে রিকশা যোগে বাড়িতে ফেরার জন্য রওনা দেয়। মাঝে রাকিবদের রিকশা গতিরোধ করে ধারালো ছোড়া দিয়ে এলোপাতাড়িভাবে রাকিবকে কুপিয়ে হত্যা করে রাস্তায় ফেলে চলে যায়। রাকিবকে হত্যা করার পরিকল্পনা ছিল ৫ থেকে ৬ জন।

তিনি আরও জানান, রাকিব হত্যার ঘটনায় নিহতের বাবা নওশাদ বেপারী বাদী হয়ে গিয়ার মানিককে প্রধান আসামি করে অজ্ঞাতনামা আরও ৭ থেকে ৮ জনকে আসামি করে ফতুল্লা মডেল থানায় মামলা দায়ের করে। এ মামলার প্রধান আসামি গিয়ার মানিককে গ্রেফতার করা হয়। শুক্রবার সন্ধ্যায় মানিক হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছে। আর হত্যাকাণ্ডে আরও যারা জড়িত রয়েছে খুব শিগগিরি তাদেরকে গ্রেফতার করা হবে।

প্রসঙ্গত, ঈদের আগের দিন রোববার গভীর রাতে ফতুল্লার পাগলা এলাকায় ফিল্মি স্টাইলে এক বন্ধুকে তাড়িয়ে আরেক বন্ধু রাকিবকে (২০) কুপিয়ে হত্যা করে মানিকসহ তার বন্ধুরা।

রায়পুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু

রায়পুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু
নুসরাতের লাশ। ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম।

লক্ষ্মীপুরের রায়পুরে খালের পানিতে ডুবে নুসরাত জাহান (৬) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। ধারণা করা হচ্ছে, খেলতে গিয়ে পা পিছলে খালে পড়ে যায় সে।

শনিবার (১৭ আগস্ট) দুপুরে রায়পুর পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের মধুপুর এলাকায় এ ঘটনা ঘটে। নুসরাত একই এলাকার মো. সোহেলের মেয়ে।

স্বজনরা জানায়, নুসরাতকে না পেয়ে বিভিন্ন জায়গায় খুঁজতে থাকেন তারা। একপর্যায়ে বাড়ির পাশে একটি খালে ভাসমান অবস্থায় নুসরাতের লাশ দেখতে পান। পরে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র