Alexa

ঈদযাত্রায় কাঠালবাড়ী ঘাটে ১৮ ফেরি ও ৮৭ লঞ্চ

ঈদযাত্রায় কাঠালবাড়ী ঘাটে ১৮ ফেরি ও ৮৭ লঞ্চ

ছবি: বার্তা২৪

ঈদ আসলেই কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে নামে ঘরমুখো মানুষের ঢল। আর তাই যাত্রীদের ভোগান্তি কমাতে আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে এই নৌরুটে ‘পর্যাপ্ত’ ফেরি, লঞ্চ এবং স্পিডবোটের ব্যবস্থা করা হয়েছে। যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতেও কাঁঠালবাড়ী ঘাটে নেওয়া হয়েছে নানা প্রস্তুতি ।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিসি) কাঁঠালবাড়ী ঘাট সূত্রে জানা যায়, প্রতিবছরই পবিত্র ঈদুল ফিতরের সময় যাত্রীদের চাপ বেশি থাকে। এবার ঈদে ঘরমুখো মানুষের যাতায়াতের সুবিধার্থে ১৮টি ফেরি, ৮৭টি লঞ্চ ও দুই শতাধিক স্পিডবোটের ব্যবস্থা করা হয়েছে। দুর্ঘটনা রোধে লঞ্চগুলোতে লাইফ জ্যাকেট ও বয়া থাকবে। এছাড়া যাত্রীসেবা নিশ্চিত করতে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে।

Kathalbari Ghat 1

কাঁঠালবাড়ী ফেরি ঘাটের টার্মিনাল সুপারিনটেন্ডেন্ট মো. ফারুক হোসেন জানান, ঈদযাত্রার চাপ সব সময়ই বেশি থাকে। তাই যাত্রীদের ভোগান্তি রোধে পর্যাপ্ত ফেরির ব্যবস্থা করা হয়েছে। আশা করি, এবার ফেরি চলাচলে কোনো সমস্যা হবে না।

Kathalbari Ghat

কাঁঠালবাড়ী ঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন জানান, যাত্রীদের জানমালের নিরাপত্তা ও নির্বিঘ্নে যাতায়াতের জন্য এবার ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। কোনো প্রকার অনিয়ম ও দুর্ঘটনা যাতে না হয়, সেজন্য কঠোর নজরদারির ব্যবস্থা করা হয়েছে।

আপনার মতামত লিখুন :