কুমিল্লায় বিদ্যুৎ বিলে অনিয়মের অভিযোগে অফিস ঘেরাও

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুমিল্লা
বিল নিয়ে অনিয়মের অভিযোগে গ্রাহকদের বিক্ষোভ, ছবি: বার্তা২৪

বিল নিয়ে অনিয়মের অভিযোগে গ্রাহকদের বিক্ষোভ, ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৪ এর নাঙ্গলকোট শাখায় গত মে মাসের বিদ্যুৎ বিলে অতিরিক্ত দ্বিগুণ বিল দেখিয়ে দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে। এই ঘটনায় শনিবার (১ জুন) বিদ্যুৎ অফিস ঘেরাও করে বিক্ষোভ মিছিল করে অভিযোগকারী গ্রাহকরা। বিক্ষুব্ধ গ্রাহকরা দুর্নীতির সঙ্গে জড়িত কর্মকর্তাদের শাস্তির দাবি জানান।

অভিযোগ সূত্রে জানা যায়, মৌকরা ইউপির মাঝিপাড়া, ময়ূরা ও আবারপাড়া গ্রামের প্রায় ১ হাজার বিদ্যুৎ গ্রাহকরা গত মে মাসের বিদ্যুৎ বিলের কপি হাতে পাওয়ার পর দেখেন প্রতিটি মিটারে ৫০০-৮০০ টাকা অতিরিক্ত বিল দেখানো হয়েছে। এ সময় গ্রাহকরা মিটারের বর্তমান রিডিংয়ের সঙ্গে বিলের দেখানো রিডিং মিলিয়ে দেখতে পান, প্রায় ৮০-১০০ ইউনিটের অতিরিক্ত বিল দেখানো হয়েছে। 

এ ঘটনায় স্থানীয় ইউপি সদস্য মো. বজরুল রহমান গ্রামবাসীর পক্ষে ২৪ জনের গণস্বাক্ষরিত একটি অভিযোগ জিএম কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৪ লাকসাম কার্যালয় ও নাঙ্গলকোট শাখার ডিজিএম এর মাধ্যমে দাখিল করেন।

তাৎক্ষণিক এ ঘটনার পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পৌর মেয়র আব্দুল মালেক গ্রাহকদের পক্ষ থেকে ডিজিএম মো. শহীদ উদ্দিনের সঙ্গে কথা বলে অভিযুক্তদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য বলেন।

এ বিষয়ে কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতির-৪ এর ব্যবস্থাপক (ডিজিএম) মো. শহীদ উদ্দিন বার্তা২৪.কম-কে বলেন, ‘গ্রাহকরা অভিযোগ দেয়ার আগে এমন একটি অভিযোগ আমার কাছে এসেছে। যারা এ ঘটনার জন্য দায়ী তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।’

আপনার মতামত লিখুন :