বিকেলের মধ্যেই চালু হলো দৌলতদিয়া হেল্প ডেস্ক

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

দেশের প্রথম মাল্টিমিডিয়া অনলাইন নিউজ পোর্টাল বার্তা২৪.কমে ‘দৌলতদিয়ায় যাত্রীদের কাজে আসছে না হেল্প ডেস্ক’ শিরোনামে শনিবার (১ জুন) দুপুরে একটি অনুসন্ধানীমূলক প্রতিবেদন প্রকাশ হয়।

আর খবরটি প্রকাশের পর তাৎক্ষণিক হেল্প ডেস্কটি খোলার ব্যবস্থা করেন জেলা প্রশাসন। দীর্ঘদিন হেল্প ডেস্কটি বন্ধ থাকায় ভেতরে ময়লা আর ধুলাবালি জমে থাকায় সেগুলো পানি দিয়ে ধুয়ে পরিষ্কার পরিচ্ছন্ন করেছে দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশের সদস্যরা।

রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া ঘাটে অবস্থিত যাত্রীদের বিভিন্ন সমস্যার সমাধান ও সহযোগিতার জন্য জেলা প্রশাসনের উদ্যোগে প্রতিষ্ঠিত হেল্প ডেস্কটি দীর্ঘদিন বন্ধ থাকার পর আজ এটি চালু হওয়ার বিষয়টি বার্তা২৪.কমকে নিশ্চিত করেছেন হেল্প ডেস্কের অফিস সহায়ক নয়ন সাহা।

শনিবার (১ জুন) বিকেল ৩টার দিকে সরেজমিনে গিয়ে দেখা যায়, দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের বেশ কয়েকজন গ্রাম পুলিশ হেল্প ডেস্ক পরিষ্কার করার কাজে ব্যস্ত রয়েছে। কেউ ঝাড়ু দিয়ে অফিসটির ভেতর ও বাহিরে ধুলা-বালু পরিষ্কার করছে। আবার কেউ অফিসের ভেতরে পানি দিয়ে সম্পূর্ণ কক্ষটি ধুচ্ছে। কেউ আবার অফিসের চেয়ার টেবিলে জমে থাকা ধুলার স্তূপ পরিষ্কার করছে।

হেল্প ডেস্কটির অফিস সহায়ক নয়ন সাহা বার্তা২৪.কমকে জানান, সব সময়ই হেল্প ডেস্ক যাত্রীদের সহায়তা করে থাকে। তবে আজ বিকেল থেকে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঘরে ফেরা যাত্রীদের সেবা দিতে দিন-রাত চব্বিশ ঘণ্টা অফিস খোলা থাকবে।

তাছাড়া আগামীকাল রোববার (২ জুন) সকাল থেকে এখানে একটি মেডিকেল টিম দায়িত্ব পালন করবে। ঘাট এলাকায় কোনো যাত্রী অসুস্থ হয়ে পড়লে এই টিমটি তাদের প্রাথমিক চিকিৎসা সেবা দেবে।

প্রসঙ্গত, রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া ঘাটে অবস্থিত যাত্রীদের বিভিন্ন সমস্যার সমাধান ও সহযোগিতার জন্য জেলা প্রশাসনের উদ্যোগে প্রতিষ্ঠিত হয় একটি হেল্প ডেস্ক। কিন্তু দীর্ঘদিন সেটি বন্ধ ছিল। আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঘাট এলাকায় যাত্রীদের নিরাপত্তাসহ নির্বিঘ্নে বাড়ি ফেরার জন্য রাজবাড়ী জেলা প্রশাসন ও পুলিশ প্রসাশন বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করলেও এটি আজো বন্ধ ছিল। বন্ধ থাকার বিষয়টি বার্তা২৪.কমের নজরে আসলে একটি অনুসন্ধানমূলক প্রতিবেদন প্রকাশ হলে নড়েচড়ে বসে প্রশাসন। তারই পরিপ্রেক্ষিতে যাত্রীদের সেবায় অবশেষে এটি চালু করল জেলা প্রশাসন।

আপনার মতামত লিখুন :