বৃষ্টিতেও শোলাকিয়ায় লাখো মানুষের নামাজ আদায়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কিশোরগঞ্জ
শোলাকিয়া ঈদগাহ মাঠ। ছবি: বার্তা২৪.কম

শোলাকিয়া ঈদগাহ মাঠ। ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

কিশোরগঞ্জের শোলাকিয়ায় প্রতিবারের মতো এবারো ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৫ জুন) সকাল থেকেই দেশের সর্ববৃহৎ ঈদের জামাতে অংশগ্রহণ করতে মুসল্লিদের ঢল নামে জেলা শহরের পূর্বপ্রান্তে নরসুন্দা নদীর তীরে অবস্থিত শোলাকিয়া ঈদগাহ মাঠে। বৃষ্টিতে ভিজে, ছাতা ও জায়নামাজ মাথায় দিয়ে মুসল্লিরা সমবেত হন সেখানে। জামাত শুরুর আগেই সাত একর আয়তনের শোলাকিয়ায় লাখো মানুষের পদচারণায় মাঠ পূর্ণ হয়ে যায়।

আগত মুসল্লিদের অনেকে মাঠে জায়গা না পেয়ে পার্শ্ববর্তী রাস্তা, তিনপাশের ফাঁকা জায়গা, নদীর পাড় ও শোলাকিয়া সেতুর উপরে ঈদের নামাজ আদায় করেন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jun/05/1559724521534.jpg

এদিকে কিশোরগঞ্জের প্রত্যন্ত অঞ্চল ও সারাদেশের বিভিন্ন জেলা তথা ময়মনসিংহ, নেত্রকোনা, রাজশাহী, কুষ্টিয়া, গাজীপুর, নরসিংদী, ব্রাহ্মণবাড়িয়া, হবিগঞ্জ, সুনামগঞ্জ, সিলেট, জামালপুর, খাগড়াছড়ি, শেরপুর, যশোর, খুলনা ও চট্টগ্রামসহ অধিকাংশ জেলা থেকে মুসল্লিরা শোলাকিয়ায় ঈদের নামাজ আদায় করতে আসেন।

বুধবার সকাল ১০টায় ঈদের জামাত শুরু হওয়ার কথা ছিল। তবে বৃষ্টির কারণে জামাত শুরু হয় সকাল সাড়ে ১০টায়। জামাতে এবারো ইমামতি করেন মাওলানা ফরিদ উদ্দিন মাসঊদ। জামাত শেষে ইমাম তার বয়ানে দেশ ও জাতির উন্নতি, সমৃদ্ধি এবং মুসলিম উম্মাহর সংহতি ও ঐক্য কামনা করেন। এছাড়া দেশ-জাতি ও মুসলিম উম্মাহর জন্য মঙ্গল কামনা এবং পাপ থেকে মুক্তির জন্য বিশেষ মোনাজাত পরিচালনা করেন তিনি।

আপনার মতামত লিখুন :