খাগড়াছড়িতে এমপি বাসন্তি চাকমার বিরুদ্ধে বিক্ষোভ মিছিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, খাগড়াছড়ি
এমপি বাসন্তি চাকমার বিরুদ্ধে বিক্ষোভ মিছিল, ছবি: সংগৃহীত

এমপি বাসন্তি চাকমার বিরুদ্ধে বিক্ষোভ মিছিল, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রামের মহিলা সংরক্ষিত আসনের এমপি বাসন্তি চাকমার বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করেছে পার্বত্য অধিকার ফোরাম।

শুক্রবার (৭ জুন) বেলা ১১টায় চেঙ্গী স্কয়ার থেকে বিক্ষোভ মিছিলটি শহরের শাপলা চত্বর-আদালত সড়ক হয়ে মহাজনপাড়া বাসন্তি চাকমার বাড়ির প্রবেশমুখে এসে অবস্থান নেয়। এ সময় খাগড়াছড়ি ত্যাগ করতে বাসন্তি চাকমাকে রাত পর্যন্ত আল্টিমেটাম দিয়ে সংসদ সদস্য পদ বাতিলের দাবি করা হয়। অবস্থান কর্মসূচি পালনকালে সড়কের দুপাশের যানচলাচল প্রায় ছয় ঘণ্টা বন্ধ থাকে।

বিক্ষোভ সমাবেশে বাসন্তি চাকমার দেওয়া বক্তব্যের কথা তুলে ধরে পাহাড়কে অস্থিতিশীল করে তুলতে তার ইন্ধনসহ নানা অপকৌশল, সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টির ষড়যন্ত্রের জন্য দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন বিক্ষুব্ধরা।

এ সময় প্রশাসনের ব্যারিকেড উপেক্ষা করে বিক্ষুব্ধরা বাসন্তি চাকমার বাস ভবনের দিকে ঢুকতে চাইলে পুলিশ বাধা দেয়। পরে বাড়ির প্রবেশমুখে অবস্থান নেন তারা।

পার্বত্য অধিকার ফোরামের কেন্দ্রীয় সভাপতি মাঈন উদ্দিন জানান, শুক্রবারে মধ্যে বাসন্তিকে পাহাড় ত্যাগ করতে হবে। তা না করলে রোববার সকাল-সন্ধ্যা পর্যন্ত সড়ক অবরোধসহ চারদফা কর্মসূচি পালন করবে পার্বত্য অধিকার ফোরাম।

এ সময় আরও উপস্থিত ছিলেন- পার্বত্য অধিকার ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস এম মাসুম,কেন্দ্রীয় অর্থ সম্পাদক রবিউল হোসেন, দফতর সম্পাদক পারভেজ আহম্মদ, মাটিরাঙ্গার ভাইস চেয়ারম্যান আনিসুজ্জামান ডালিম, কেন্দ্রীয় সমন্বয়ক সাহাবুদ্দীন, সাদ্দাম হোসেন, খাগড়াছড়ি জেলা আহ্বায়ক এসএম হেলাল, যুগ্ম আহ্বায়ক মোক্তাদির হোসেন, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ খাগড়াছড়ি শাখার যুগ্ম সম্পাদক ইব্রাহীম খলিলসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা।

প্রসঙ্গত, ২৬শে ফেব্রুয়ারি জাতীয় সংসদের প্রথম অধিবেশনের বক্তব্যে পার্বত্য চট্টগ্রামের বসবাসরত বাঙালি ও সেনাবাহিনীকে নিয়ে উগ্র সম্প্রদায়িক বক্তব্যের ফলে উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে পাহাড়ে।

আপনার মতামত লিখুন :