চাঁদপুরে মেঘনায় গোসল করতে নেমে কলেজছাত্র নিখোঁজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চাঁদপুর
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

চাঁদপুরের মেঘনা নদীতে গোসল করতে নেমে রাশিদুল ইসলাম (১৮) নামে এক কলেজ নিখোঁজ হয়েছেন।

নিখোঁজ রাশিদুল কুমিল্লা বিজ্ঞান কলেজের দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী। বুধবার (১২ জুন) এ ঘটনা ঘটে।

চাঁদপুর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক ফরিদ আহমেদ জানান, রাশিদুলসহ আটজন দুপুরে নদীতে গোসল করতে নামেন। এসময় হঠাৎ রাশিদুল নিখোঁজ হন। খবর পেয়ে চাঁদপুর নৌ পুলিশ ও ফায়ার সার্ভিসের ডুবুরি দল অনেক চেষ্টা করেও তাকে খুঁজে পায়নি।

চাঁদপুর নৌ পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবু তাহের জানান, অন্ধকার হয়ে যাওয়ায় সন্ধ্যার পর উদ্ধার কাজ স্থগিত করা হয়েছে। উদ্ধার অভিযানের সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মাহমুদ জামান ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কানিজ ফাতিমা।

এদিকে, এ দুর্ঘটনার পর জেলা প্রশাসন কিছু নিদের্শনা দিয়েছে। এর মধ্যে এমন দুর্ঘটনা এড়াতে বালুচরে চলাচলকারী সব নৌযানে ১৫টি করে লাইফ জ্যাকেট ও পাঁচটি করে বয়া রাখার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া লাইফ জ্যাকেট বা বয়া ছাড়া পানিতে সাঁতার কাটতে না নামতে পর্যটকদের পরামর্শ দেওয়া হয়েছে। বিকেল সাড়ে ৪টার পর আর কোনো ট্রলার বালুচরের উদ্দেশে ছেড়ে যাবে না, বিকেল সাড়ে ৫টার মধ্যে সবাইকে বালুচর ত্যাগ করতে হবে। আগামী সপ্তাহের মধ্যে প্রশাসনের কাছ থেকে ২০০টি লাইফ জ্যাকেট ও ১০০টি বয়া ট্রলার ও পর্যটনের জন্য বিতরণ করা হবে। এছাড়া পর্যটকদের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে সতর্কতামূলক ব্যানার ও সাইনবোর্ড শিগগিরই টানানো হবে বলে ঘোষণা দিয়েছেন।

আপনার মতামত লিখুন :