লাশের গাড়ি আটকে পুলিশের চাঁদাবাজি, প্রতিবাদে সড়ক অবরোধ

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মৌলভীবাজার
পুলিশের চাঁদাবাজির প্রতিবাদে সড়ক অবরোধ, ছবি: বার্তা২৪.কম

পুলিশের চাঁদাবাজির প্রতিবাদে সড়ক অবরোধ, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে লাশবাহী গাড়ি আটকিয়ে হাইওয়ে পুলিশের চাঁদাবাজির প্রতিবাদে সাড়ে তিন ঘণ্টা সড়ক অবরোধ করে রাখে পরিবহন শ্রমিকরা। পরে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের আশ্বাসে শ্রমিকরা অবরোধ তুলে নেয়।

শনিবার (১৫ জুন) সকাল সাড়ে ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত ঢাকা-সিলেট আঞ্চলিক মহাসড়কের বিলাসের পাড় এলাকায় ঘটনাটি ঘটে।

পরিবহন শ্রমিকরা জানায়, সিলেট থেকে শ্রীমঙ্গলগামী একটি লাশবাহী পিকআপ ভ্যানকে ঢাকা-সিলেট আঞ্চলিক মহাসড়কের বিলাসের পাড় নামক স্থানে কাগজপত্র চেকিংয়ের নামে থামায় হাইওয়ে পুলিশের সাতগাঁও ফাঁড়ির ইনচার্জ নান্নু মন্ডল।

লাশের গাড়ি আটকে পুলিশের চাঁদাবাজি, প্রতিবাদে সড়ক অবরোধ

সেখানে ওই গাড়ির ড্রাইভারের কাছ থেকে নিয়ম বহির্ভূতভাবে চাঁদা দাবি করে। এছাড়া লাশবাহী গাড়িটিকে আটকে রাখে ও চালককে মারধর করে। এর প্রতিবাদে শ্রমিকরা সাড়ে ১০টা থেকে দুপুর দুইটা পর্যন্ত সড়ক অবরোধ করে রাখে।

এদিকে অবরোধের কারণে আঞ্চলিক মহাসড়কের দুই পাশে প্রায় পাঁচ কিলোমিটার এলাকাজুড়ে গাড়ির দীর্ঘ সারির সৃষ্টি হয়। তবে এসব অভিযোগ অস্বীকার করে সাঁতগাঁও হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ নান্নু মন্ডল বলেন, 'নিরাপদ সড়ক নিশ্চিত করার কাজ করতে গিয়ে আমরা নানান ধরনের যানবাহন আটকে রাখি। এসব গাড়ি না ছাড়ার কারণেই তারা আমার ওপর এরকম ভিত্তিহীন অভিযোগ এনেছে।'

শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুস ছালেক বলেন, 'আমরা ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের আশ্বাস দিলে, তারা অবরোধ তুলে নেন। আমি বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানিয়েছি। শীঘ্রই এর ব্যস্ততা নেয়া হবে।'

আপনার মতামত লিখুন :