ভারতে পাচার ৫ কিশোর-কিশোরীকে বেনাপোলে হস্তান্তর

আজিজুল হক স্টাফ, করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বেনাপোল (যশোর)
ভারতে পাচার হওয়া পাঁচ কিশোর-কিশোরী,  ছবি: বার্তা২৪

ভারতে পাচার হওয়া পাঁচ কিশোর-কিশোরী, ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

ভাল কাজের প্রলোভন দেখিয়ে বিভিন্ন সময় ভারতে পাচার হওয়া পাঁচ কিশোর-কিশোরীকে বেনাপোলে হস্তান্তর করেছে সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফ।

শনিবার (১৫ জুন) বিকেল সাড়ে ৫টায় ভারতের পেট্রাপোল ক্যাম্পের বিএসএফ ও ইমিগ্রেশন পুলিশ সদস্যরা যৌথভাবে বেনাপোল চেকপোস্ট বিজিবি সদস্যদের হাতে তুলে দেন। পরে পোটথানা পুলিশ তাদের গ্রহণ করে।

ফিরে আসা কিশোর-কিশোরীরা হলেন- নড়াইলের শেখহাটি উপজেলার রবিউল মোল্লার ছেলে রাব্বি মোল্লা(১৩), সাতক্ষীরার ঝাউডাঙ্গা উপজেলার মোসলেম আলীর ছেলে আবু রায়হান(১১), ঝিনাহদাহের শাহিনুর খাতুন(১৭),চাপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মুক্তার হোসেনের ছেলে সেলিম(১৫) ও যশোরের শার্শা উপজেলার বুরুজবাগান গ্রামের রাজু হোসেনের ছেলে আপন হৃদয়।(১৪)।


জানা যায়, সংসারে অভাব অনটনের কারণে গত ২ বছর আগে ভালো কাজের আশায় দালালের খপ্পড়ে পড়ে সীমান্ত পথে ভারতে যায় তারা। এ সময় অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতীয় পুলিশ তাদের আটক করে। সেখান থেকে ভারতের একটি এনজিও সংস্থা তাদের জেল থেকে ছাড়িয়ে নিজেদের শেল্টার হোমে রাখে।
পরবর্তীতে দু'দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করে স্বদেশ প্রত্যাবাসন আইনে তাদের দেশে ফেরার ব্যবস্থা করা হয়।

বেনাপোল পোর্টথানা পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) দোলোয়ার হোসেন বার্তা২৪কে জানান, ফেরত আসা কিশোর-কিশোরীরা তাদের হেফাজতে আছে। পরে তাদেরকে এনজিও বা পরিবারের হাতে তুলে দেওয়া হবে।

আপনার মতামত লিখুন :

এ সম্পর্কিত আরও খবর