Barta24

শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬

English Version

ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেনে কাটা পড়ে ২ ভাইয়ের মৃত্যু

ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেনে কাটা পড়ে ২ ভাইয়ের মৃত্যু
নিহত দুই ভাইয়ের মরদেহ, ছবি: বার্তা২৪
ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম
ব্রাহ্মণবাড়িয়া


  • Font increase
  • Font Decrease

বাড়ির পাশে ফুটবল খেলতে গিয়ে ট্রেনের নিচে কাটা পড়ে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে আপন দুই ভাইয়ের মৃত্যু হয়েছে।

শনিবার (১৫ জুন) বিকেল ৫টার দিকে উপজেলার তালশহর রেলস্টেশনের পশ্চিম পাশে বড়তল্লা বাড়ির সামনে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হল, ওই এলাকার মুরশিদ মিয়ার ছেলে সুজন (১৪) ও রিফাত (১৩)। নিহত দুই ভাই ঢাকার মালিটোলা এলাকায় একটি ব্যাগের কারখানায় কাজ করতেন।

নিহতের চাচাত ভাই মো. হেলাল মিয়া জানান, ঢাকা থেকে ঈদের ছুটিতে বাড়িতে বেড়াতে আসে সুজন ও রিফাত। শনিবার বিকেলে বাড়ির পাশে রেললাইনের উত্তর পাশের একটি মাঠে ফুটবল খেলতে যায় তারা। এরই মধ্যে একটি লাইনে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী একটি মালবাহী ট্রেন ও অপর লাইনে ঢাকা থেকে ছেড়ে আসা সুবর্ণ এক্সপ্রেস ট্রেনটি একই সময়ে চলে আসে। সুজন ও রিফাত মালবাহী ট্রেনটি দেখতে পেয়ে অপর লাইনে চলে যায়। এ সময় সুবর্ণ এক্সপ্রেস ট্রেনের নিচে কাটা পড়ে দুজন। পরে পরিবারের লোকজন তাদের মরদেহ উদ্ধার করে।

বার্তা২৪.কমকে বিষয়টি নিশ্চিত করেছেন আশুগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. ফারুক।

আপনার মতামত লিখুন :

জামালপুরে বন্যা অতীতের সর্বোচ্চ রেকর্ড ভেঙেছে

জামালপুরে বন্যা অতীতের সর্বোচ্চ রেকর্ড ভেঙেছে
ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও ভারী বর্ষণে জামালপুরের বন্যা পরিস্থিতি ভয়াবহ রূপ ধারণ করেছে। জেলার সাত উপজেলায় ৬২টি ইউনিয়ন প্লাবিত হয়েছে, বন্ধ হয়ে গেছে সড়ক ও রেল পথ, তলিয়ে গেছে ১৫ হাজার হেক্টর ফসলি জমি । অপরিবর্তিত রয়েছে বন্যার পরিস্থিতি। এ পর্যন্ত ১২ লাখ ৭০ হাজার মানুষ বন্যা কবলিত হয়েছে ও বকশীগঞ্জে পৃথকস্থানে বন্যার পানিতে ডুবে ৩ জন মারা গেছে ।

শনিবার (২০ জুলাই) সকালে যমুনার পানি বাহাদুরাবাদ পয়েন্টে বিপদসীমার ১৩৯ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। যমুনার পানি বিপদসীমা অতিক্রম করার ফলে জেলার ৬২ টি ইউনিয়ন প্লাবিত হয়েছে, ক্ষতিগ্রস্ত হয়েছে পুকুরের মাছ, মুরগীর খামার, গরুর খাবার ও ফসলের মাঠ। সড়কগুলো পানিতে তলিয়ে যাওয়ায় যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে গেছে। দেওয়ানগঞ্জ, ইসলামপুর-দুরমুট, মেলান্দহ, তারাকান্দি রেল স্টেশনে লাইনে পানি উঠায় ট্রেন চলাচল সাময়িক বন্ধ হয়ে গেছে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/20/1563598827686.jpg
বন্যা পরিস্থিতি বৃদ্ধি পাওয়ায় স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে 

 

পানি বৃদ্ধির কারণে বন্যা কবলিত এলাকায় ১১০৪টি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে। জামালপুরে বন্যা কবলিত ২ লাখ ৩০০ পরিবারের ১২ লাখ ৭০ হাজারের অধিক মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। এদিকে পানি বৃদ্ধি পাওয়ার শুকনো খাবারের তীব্র অভাবের পাশাপাশি শিশু খাদ্য ও বিশুদ্ধ পানির সংকট দেখা দিয়েছে।

বন্যা কবলিত এলাকায় ৩৭টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। সেখানে আশ্রয় নিয়েছে হাজার বানভাসি মানুষ। জেলা প্রশাসনের পক্ষ থেকে মোট বরাদ্দকৃত ত্রাণের পরিমাণ ৮৫০ মেট্রিকটন চাল চার হাজার প্যাকেট শুকনো খাবার এবং ১৪ লাখ ৫০ হাজার নগদ অর্থ বরাদ্দ করেছে ।
এদিকে আশ্রয়কেন্দ্রে মেডিকেল টিমের কোন দেখা মেলেনি। কোন বিনামূল্যে ওষুধ সরবরাহ নেই। ফলে বন্যা কবলিত মানুষের দুর্ভোগ বেড়েছে ।

ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় দুই শ্রমিক নিহত

ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় দুই শ্রমিক নিহত
ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় দুই শ্রমিক নিহত

ফরিদপুর সদর উপজেলার ঢাকা-খুলনা মহাসড়কের ধুলদী এলাকায় একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের খাদে উল্টে দুই শ্রমিক নিহত হয়েছেন।

শনিবার (২০ জুলাই) ভোর ৬ টার দিকে এ দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় জানা যায়নি।

এই ঘটনায় ট্রাকে থাকা আরো পাঁচ শ্রমিক আহত হয়েছেন। এদের মধ্যে একজনের অবস্থা গুরুতর। আহতদের উদ্ধার করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। 

ফরিদপুর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. নুরুল আলম জানান, ভোরের দিকে ঢাকা থেকে পিরোজপুরগামী ঠিকাদারি প্রতিষ্ঠানের বিদ্যুৎ ও পাইলিং এর মালামালসহ একটি ট্রাক ওই স্থানে উল্টে গেলে এ হতাহতের ঘটনা ঘটে।

তিনি জানান, ট্রাক উল্টে যাওয়ায় শ্রমিকরা ট্রাকের মালামালের নিচে চাপা পড়েছিল, পরে ট্রাক সরিয়ে তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়।

করিমপুর হাইওয়ে ফাঁড়ি ইনচার্জ জয়নুল ইসলাম জানান, ধারণা করা হচ্ছে, ট্রাক ড্রাইভার ঘুমিয়ে পড়ায় এমন দুর্ঘটনা ঘটেছে। নিহতদের মরদেহ কানাইপুর হাইওয়ে পুলিশ ফাঁড়িতে রাখা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র