পূর্বধলা উপজেলায় ভোটগ্রহণ মঙ্গলবার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নেত্রকোনা
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

নেত্রকোনার পূর্বধলা উপজেলার ৭৪টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে মঙ্গলবার (১৮ জুন)। নির্বাচনকে ঘিরে এরই মধ্যে সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক সাবিহা সুলতানা জানান, অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের জন্য ইতোমধ্যে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। উপজেলা পরিষদে নির্বাচনী সরঞ্জাম বিতরণ করা হয়েছে।

সোমবার (১৭ জুন) সকাল থেকে বিকেল পর্যন্ত ব্যালট বাক্স, ব্যালট পেপারসহ নির্বাচনী সরঞ্জাম কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপে নেত্রকোনা জেলার ১০ উপজেলার মধ্যে ৯ উপজেলার নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়। তবে নির্বাচনের প্রচারণা চলাকালে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও স্থানীয় সংসদ সদস্য সমর্থিত প্রার্থী ও তাদের সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া, সংঘর্ষ, পোস্টার লিফলেট ছিঁড়ে ফেলা, নির্বাচনী ক্যাম্প ভাঙচুরের অভিযোগে শেষ মুহূর্তে পূর্বধলা উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত ঘোষণা করেন নির্বাচন কমিশন।

পূর্বধলা উপজেলা নির্বাচন কর্মকর্তা শিহাব উদ্দিন জানান, নির্বাচন কমিশন গত মে মাসে পূর্বধলাসহ স্থগিত বেশ কয়েকটি উপজেলার নির্বাচনের তারিখ ঘোষণা করেন। ঘোষিত তারিখ অনুযায়ী ১৮ জুন পূর্বধলা উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজন নৌকা প্রতীক নিয়ে অংশগ্রহণ করছেন। তার সঙ্গে আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন যুবলীগ নেতা মো. মাছুদ আলম তালুকদার টিপু। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে ৭ জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তিনি আরও জানান, পূর্বধলা উপজেলার ১১টি ইউনিয়নের ৭৪টি কেন্দ্রে মোট ভোটার ২ লাখ ২৪ হাজার ৫৫৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১৪ হাজার ২৫৬ জন এবং নারী ভোটার রয়েছে ১ লাখ ১০ হাজার ২৮৩ জন।

আপনার মতামত লিখুন :